Mohammed Shami

ম্যাচ গড়াপেটার অভিযোগ উঠেছিল শামির বিরুদ্ধে, সেই প্রসঙ্গে মুখ খুললেন তাঁর সতীর্থ

ভারতের হয়ে একাধিক ম্যাচে ব্যাটারদের ঘুম উড়িয়ে দেওয়া শামির ব্যক্তিগত জীবন বার বার শিরোনামে উঠে এসেছে। তাঁর স্ত্রী বিভিন্ন সময় অভিযোগ জানিয়েছেন শামির বিরুদ্ধে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২৩ ১৪:৩৫
Share:

শামির বিরুদ্ধে ম্যাচ গড়াপেটার অভিযোগ তুলে বোর্ডের কাছে তদন্তের আবেদন করেছিলেন জাহান। —ফাইল চিত্র

মহম্মদ শামির বিরুদ্ধে ম্যাচ গড়াপেটার অভিযোগ তুলেছিলেন তাঁর স্ত্রী হাসিন জাহান। তদন্তের পর ভারতীয় ক্রিকেট বোর্ড জানিয়ে দিয়েছিল শামি নির্দোষ। কোনও ম্যাচ গড়াপেটার সঙ্গে যুক্ত নন তিনি। ভারতের হয়ে একাধিক ম্যাচে ব্যাটারদের ঘুম উড়িয়ে দেওয়া শামির ব্যক্তিগত জীবন বার বার শিরোনামে উঠে এসেছে। তাঁর স্ত্রী বিভিন্ন সময় অভিযোগ জানিয়েছেন শামির বিরুদ্ধে। তার প্রভাব যদিও নিজের খেলায় পড়তে দেননি ভারতীয় পেসার। কিন্তু শামির বিরুদ্ধে ওঠা ম্যাচ গড়াপেটা প্রসঙ্গে মুখ খুললেন ইশান্ত শর্মা।

Advertisement

শামির বিরুদ্ধে ম্যাচ গড়াপেটার অভিযোগ তুলে বোর্ডের কাছে তদন্তের আবেদন করেছিলেন জাহান। সেই প্রসঙ্গে ইশান্ত বলেন, “শামির সঙ্গে ওই ঘটনার পর কথা হয়। অনেক কিছু বলেছিল ও আমাকে। বোর্ডের দুর্নীতি বিরোধী শাখা আমাদেরও প্রশ্ন করে। ওঁরা জিজ্ঞেস করছিলেন শামি আদৌ এমন কাজ করতে পারে কি না। পুলিশের মতো জেরা করছিল। আমি যা বলেছিলাম সব লিখে রাখা হয়েছিল। আমি বলেছিলাম যে, শামির ব্যক্তিগত জীবন সম্পর্কে আমি জানি না, কিন্তু আমি ২০০ শতাংশ নিশ্চিত ও কোনও ভাবেই ম্যাচ গড়াপেটা করতে পারে না।”

ইশান্তের বলা কথা শামি শুনেছিলেন। ইশান্ত বলেন, “আমার কথা শুনেছিল শামি। তার পর থেকেই আমাদের বন্ধুত্ব আরও গভীর হয়।” যে কঠিন সময়ের মধ্যে দিয়ে শামিকে ব্যক্তিগত জীবনে যেতে হয়েছিল, তা ক্রিকেট থেকে সরিয়ে দিতে পারত বাংলার জোরে বোলারকে। কিন্তু শামি ক্রিকেটে নিজের কাজ করিয়ে গিয়েছেন। আরও ভাল ক্রিকেটার হয়ে উঠেছেন। ব্যক্তিগত জীবনে যত বিপর্যয় এসেছে, শামি তত নিজেকে ক্রিকেটে ডুবিয়ে দিয়েছেন। ১৭১টি আন্তর্জাতিক ম্যাচে শামি ৪০২টি উইকেট নিয়েছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন