ICC ODI World Cup 2023

এক নম্বর হয়েও থামতে চান না সিরাজ, তাঁর লক্ষ্য অন্য

এক দিনের ক্রিকেট এক নম্বর মহম্মদ সিরাজ। কিন্তু তাঁর কাছে এই ক্রমতালিকার কোনও অর্থ নেই। ভারতীয় পেসারের লক্ষ্য অন্য দিকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২৩ ২৩:১০
Share:

মহম্মদ সিরাজ। —ফাইল চিত্র।

আইসিসি-র ক্রমতালিকায় বোলারদের মধ্যে এক দিনের ক্রিকেট এক নম্বর মহম্মদ সিরাজ। কিন্তু তাঁর কাছে এই ক্রমতালিকার কোনও অর্থ নেই। সিরাজের চাই বিশ্বকাপ ট্রফি। ভারতকে ট্রফি এনে দিতে চান তিনি।

Advertisement

এ বারের বিশ্বকাপে দুরন্ত ফর্মে সিরাজ। তিনি আটটি ম্যাচ খেলে ১০ উইকেট নিয়েছেন। সেই ফর্ম তাঁকে আইসিসি-র ক্রমতালিকায় এক নম্বর করে দিয়েছে। কিন্তু এই তকমা নিয়ে সিরাজ ভাবছেন না। ভারতীয় পেসার বলেন, “আগেও আমি এক নম্বর ছিলাম। মাঝে নেমে গিয়েছিলাম। সত্যি বলতে এই এক নম্বর হওয়া আমার কাছে খুব একটা বড় কিছু নয়। আমি ভাবিই না এটা নিয়ে। আমার লক্ষ্য হচ্ছে ভারতকে বিশ্বকাপ জেতানো। দলেরও লক্ষ্য এটাই। আমি সেই লক্ষ্য পূরণ করতে চাই।”

সিরাজ চান ভারতের হয়ে ভাল খেলতে। তিনি বলেন, “দেশের জার্সিতে আরও ভাল বল করতে চাই। আমার কাছে সেটাই সব। এই দলের অংশ হতে পেরে আমি গর্বিত। আমরা ক্রিকেট নিয়েই থাকি। আশা করছি পরের ম্যাচগুলিতেও আমাদের দলটা এই ভাবেই খেলবে। খুব ভাল লাগছে এই দলের হয়ে খেলতে পেরে।”

Advertisement

সিরাজ এ বারের বিশ্বকাপে প্রথম ম্যাচ থেকেই খেলছেন। তিনি এবং বুমরা নতুন বলে শুরু করছেন। প্রথম দিকে রান দিয়ে ফেলছিলেন সিরাজ। সঙ্গে উইকেটও পাচ্ছিলেন। এখন যশপ্রীত বুমরার সঙ্গে সিরাজ এবং মহম্মদ শামিও প্রথম একাদশে খেলছেন। ফলে তিন পেসার মিলে প্রতিপক্ষকে পেসের দাপটে শেষ করে দিচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন