MS Dhoni

৪৩ বছরের পুরনো গাড়িতে ধোনি, রাঁচীর রাস্তায় ছবি তুললেন ভক্তেরা

রাঁচীর রাস্তায় একটি পুরনো মডেলের গাড়ি চালাতে দেখা গেল মহেন্দ্র সিংহ ধোনিকে। এক দর্শক সেই দৃশ্য ক্যামেরাবন্দি করেছিলেন। তা ছড়িয়ে পড়তেই ভাইরাল হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৬ জুলাই ২০২৩ ১৪:৩২
Share:

মহেন্দ্র সিংহ ধোনি। — ফাইল চিত্র।

বাইকের প্রতি তাঁর ভালবাসার কথা কারওরই অজানা নয়। কিন্তু গাড়ির প্রতিও আলাদা প্রেম রয়েছে মহেন্দ্র সিংহ ধোনির। সেই গাড়ি যদি হয় পুরনো মডেলের, তা হলে তো কথাই নেই। ধোনি সেই গাড়ি কিনবেনই। সে রকমই একটি পুরনো মডেলের গাড়িতে সম্প্রতি ধোনিকে দেখা গিয়েছে। রাঁচীর রাস্তায় নিজেই সেই গাড়ি চালাচ্ছিলেন তিনি। এক ভক্ত সেই ভিডিয়ো তুলে সমাজমাধ্যমে পোস্ট করে দেওয়া মাত্রই ভাইরাল হয়েছে।

Advertisement

রাঁচীর একটি হাইওয়েতে নীল রঙের একটি রোলস রয়েস গাড়ি চালাতে দেখা গিয়েছে ধোনিকে। ওই ভক্তের দাবি, গাড়িটি ১৯৮০ সালের। অর্থাৎ ৪৩ বছরের পুরনো। এখনকার দিনে এই মডেলের রোলস রয়েস আর পাওয়াই যায় না। ধোনি সেই গাড়ি নিয়ে রাস্তাতেও বেরিয়ে পড়েছেন।

এ দিকে, কিছু দিন আগে ধোনির বাড়িতে গিয়ে তাঁর বাইকের সংগ্রহ দেখে অবাক হয়ে যান প্রাক্তন বোলার বেঙ্কটেশ প্রসাদ। বাইকের প্রতি ধোনির ভালবাসা সকলেরই জানা। রাঁচীতে থাকলে বাইক নিয়ে মাঝেমধ্যেই বেরিয়ে পড়েন ধোনি। কিন্তু তিনি যে এত ধরনের বাইক নিজের বাড়িতে রেখেছেন, তা জানা ছিল না প্রসাদের। সমাজমাধ্যমে ধোনির বাইকের সেই ভিডিয়ো পোস্ট করে তিনি বলেছিলেন, “এক জন মানুষ নিজের ভালবাসার জিনিস নিয়ে এতটা পাগল হতে পারে, সেটা আমার জানা ছিল না। কী দুর্দান্ত সংগ্রহ! ধোনির পক্ষেই সম্ভব। ধোনির রাঁচীর বাড়িতে এই বাইকগুলো রয়েছে। আমি অবাক হয়ে গিয়েছি।”

Advertisement

প্রসাদ প্রথম বার ধোনির রাঁচীর বাড়িতে গিয়েছিলেন, এমন নয়। নিজেই জানিয়েছে, চার বার ধোনির বাড়িতে গিয়েছেন। প্রসাদ বলেছিলেন, “এটা প্রথম বার নয়। আমি এর আগে চার বার এসেছি এখানে। কিন্তু ধোনির এই বাইক রাখার জায়গাটা অবাক করে দেয়। কোনও মানুষ যদি একটি বিষয় নিয়ে পাগল হয়, তা হলেই এটা করা সম্ভব। এটাকে বাইকের শো রুমও বলা যেতে পারে।”

ধোনির ৫০টির বেশি বাইক রয়েছে। এর মধ্যে হারলে-ডেভিডসন, কাওয়াসাকি নিনজা, ডুকাটির মতো সংস্থার বাইক রয়েছে ভারতের প্রাক্তন অধিনায়কের বাড়িতে। সেখানেই গিয়েছিলেন প্রাক্তন জাতীয় নির্বাচক প্রসাদ। ভারতের হয়ে ৩৩টি টেস্ট এবং ১৬১টি এক দিনের ম্যাচ খেলেছেন এই পেসার। ধোনিকে জিজ্ঞেস করা হয় এই বিশাল সংখ্যক বাইকের সংগ্রহ কেন তাঁর বাড়িতে? উত্তর ভারতের প্রাক্তন অধিনায়ক বলেন, “এই বাড়িতে আমার নিজের বলতে এটাই। তা-ও বলা হয়েছিল ব্যাডমিন্টন কোর্টের পিছনে এটা বানাতে, আমি আগেই বানিয়েছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন