MS Dhoni

কেমন বাইক চালান ধোনি? পিছনে বসে ভিডিয়ো করলেন ঝাড়খণ্ডের তরুণ ক্রিকেটার

আমেরিকা থেকে ফিরে অনুশীলন শুরু করেছেন ধোনি। শুক্রবার বাইক নিয়ে স্টেডিয়ামে যান তিনি। একা মাঠে গেলেও বাড়ি ফেরার সময় সঙ্গে নেন এক জনকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২৩ ১৬:০৯
Share:

মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র।

এখন কোনও প্রতিযোগিতা নেই। তবু নিজেকে ফিট রাখার জন্য মাঝেমধ্যে স্থানীয় ক্রিকেটারদের সঙ্গে অনুশীলন করেন মহেন্দ্র সিংহ ধোনি। রাঁচীর তরুণ ক্রিকেটারদের সঙ্গে একাত্ম হয়ে যান তিনি। তাঁদের ভুল শুধরে দেন। প্রয়োজনে সাহায্যের হাতও বাড়িয়ে দেন। তেমনই এক তরুণ ক্রিকেটারকে সাহায্য করে ভাইরাল হয়ে গেলেন ভারতের প্রাক্তন অধিনায়ক।

Advertisement

রাঁচীতে থাকলে মাঝেমধ্যেই গাড়ি নিয়ে বেরিয়ে পড়েন ধোনি। অনেক সময়ই তাঁর সফরসঙ্গী হয় দু’চাকা। হেলমেট পরে শহরের নানা জায়গায় ঘুরে বেড়ান ধোনি। হেলমেট থাকায় তাঁকে সহজে চেনাও যায় না। ধোনির বাইক-প্রীতির কথা এখন আর কারও অজানা নয়। শুক্রবার বাইক নিয়ে ধোনি এসেছিলেন অনুশীলনে। ঝাড়খণ্ডের তরুণ ক্রিকেটারদের সঙ্গে অনুশীলন করেন চেন্নাই সুপার কিংস অধিনায়ক। শেষ নিজেই ফিরে যেতে পারতেন তিনি। তাঁর বাড়ির দিকেই এক ক্রিকেটার যাবেন শুনে একা ফেরেননি ধোনি। তাঁকে তুলে নেন বাইকের পিছনের আসনে। বাইক চালিয়ে ধোনি নিয়ে যান তাঁকে। ঝাড়খণ্ডের সেই ক্রিকেটারই ধোনির বাইকে সওয়ার হওয়ার ভিডিয়ো সমাজমাধ্যমে দিয়েছেন। ধোনির মাথায় হেলমেট থাকলেও, ওই তরুণ ক্রিকেটারের মাথায় ছিল না। ক্রিকেটপ্রেমীদের মধ্যে ভিডিয়োটি ভাইরাল হতে সময় লাগেনি।

সম্প্রতি ছুটি কাটাতে আমেরিকায় গিয়েছিলেন ধোনি। ইউএস ওপেনে কার্লোস আলকারাজ় এবং আলেকজান্ডার জ়েরেভের কোয়ার্টার ফাইনাল ম্যাচের দর্শকাসনে দেখা গিয়েছে তাঁকে। আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে গল্‌ফও খেলেছেন। ছুটির পর দেশে ফিরে ফিটনেস ঠিক রাখতে অনুশীলন শুরু করেছেন।

Advertisement

ধোনির এই আচরণে মুগ্ধ ক্রিকেটপ্রেমীরা। যিনি কয়েক দিন আগে আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্টের সঙ্গে সময় কাটিয়েছেন, তিনিই এক জন অখ্যাত ক্রিকেটারের সারথি। তারকা হয়েও মাটিতে পা রেখে চলতে পারার এই গুণও ধোনির বিপুল জনপ্রিয়তার অন্যতম কারণ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন