MS Dhoni

অস্ত্রোপচারের পর কেমন আছেন ধোনি? তিন দিন পর প্রকাশ্যে চেন্নাই অধিনায়ক

অস্ত্রোপচারের পর ধোনি কেমন আছেন, সে বিষয় এত দিন তেমন কিছু জানা যায়নি। তিন দিন পর রবিবার সকালে প্রকাশ্যে এসেছেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৪ জুন ২০২৩ ১৭:১১
Share:

মহেন্দ্র সিংহ ধোনি। ছবি: আইপিএল।

হাঁটুতে অস্ত্রোপচারের পর কেমন আছেন মহেন্দ্র সিংহ ধোনি? গত বৃহস্পতিবার তাঁর বাঁ পায়ের হাঁটুতে অস্ত্রোপচার হয়েছে। অস্ত্রোপচারের পর তিনি কেমন আছেন, সে বিষয় তেমন কিছু জানা যায়নি এত দিন। রবিবার নিজেই এলেন প্রকাশ্যে।

Advertisement

অস্ত্রোপচারের তিন দিন পর প্রথম বার দেখা গেল ধোনিকে। প্রাতরাশের টেবিলে বেশ হাসিখুশি দেখিয়েছে তাঁকে। তরতাজা ধোনিকে দেখে বোঝা যাচ্ছে না, কয়েক দিন আগেই তাঁর অস্ত্রোপচার হয়েছে। মুম্বইয়ের এক ব্যবসায়ীর সঙ্গে রবিবার সকালে প্রাতরাশ সেরেছেন ধোনি। তাঁদের সামনে রাখা প্লেটে ইডলি এবং বড়া দেখা গিয়েছে। চেন্নাই সুপার কিংস অধিনায়ক সম্ভবত দক্ষিণ ভারতীয় খাবারও ভালবেসে ফেলেছেন।

বাঁ হাঁটুর চোট নিয়ে গোটা আইপিএল খেলেছেন মহেন্দ্র সিংহ ধোনি। হাঁটতেও বেশ অসুবিধা হচ্ছিল চেন্নাই অধিনায়কের। দলকে পঞ্চম বার আইপিএল চ্যাম্পিয়ন করে দলের সঙ্গে চেন্নাই ফেরেননি ধোনি। সিএসকে কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে আমদাবাদ থেকে সোজা চলে গিয়েছিলেন মুম্বইয়ে। চিকিৎসকের কাছে হাঁটুর চোট পরীক্ষা করাতে। চিকিৎসকেরা দ্রুত অস্ত্রোপচারের পরামর্শ দিয়েছিলেন। গত বৃহস্পতিবার মুম্বইয়ের কোকিলাবেন ধীরুভাই অম্বানী হাসপাতালে অস্ত্রোপচার হয় তাঁর।

Advertisement

আইপিএলের সময়ই ধোনিকে বাঁ পায়ের হাঁটুতে আইসপ্যাক বেঁধে রাখতে দেখা গিয়েছিল। চেন্নাইয়ের কোচ স্টিফেন ফ্লেমিং বলেছিলেন, “ধোনির হাঁটুতে চোট রয়েছে। সেটা ওর নড়াচড়া দেখলেই আপনারা বুঝতে পারবেন। সে কারণেই ও কিছু কাজ সহজে করতে পারছে না। কিন্তু সবাই জানে ও দারুণ ক্রিকেটার। ফিটনেসকে বরাবর ও পেশাদারিত্বের সঙ্গেই দেখে এসেছে।” অস্ত্রোপচারের পর সিএসকের এক কর্তা জানিয়েছিলেন, ‘‘বৃহস্পতিবার মুম্বইয়ে ধোনির সফল অস্ত্রোপচার হয়েছে। ও ভাল আছে। এক-দু’দিনের মধ্যেই ধোনিকে ছেড়ে দেওয়া হবে। তার পরে কয়েক দিন বিশ্রাম নিয়ে ধোনি রিহ্যাব শুরু করবে।’’

আইপিএল ফাইনালের পর অবসর নিয়ে কিছু বলতে চাননি ধোনি। শুধু জানিয়েছেন, পরের আইপিএলের আগে অনেক সময় রয়েছে। তাড়াহুড়ো করে কোনও সিদ্ধান্ত নিতে চান না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন