Team India

আইপিএলের সব থেকে নিঃস্বার্থ ক্রিকেটার কে? একাধিক প্রাক্তন ক্রিকেটার বাছলেন এক জনকেই

প্রাক্তন ক্রিকেটারদের একটি প্রশ্নোত্তর পর্বে দ্রুত প্রশ্ন করা হচ্ছিল। সেখানেই তাঁদের কাছে কে সব থেকে নিঃস্বার্থ ক্রিকেটার জানতে চাওয়া হলে কুম্বলেরা কাকে বেছে নিলেন?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২৩ ২২:২৫
Share:

মার্চ মাসের শেষে বা এপ্রিলের শুরু হতে পারে আইপিএল। —ফাইল চিত্র

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও আইপিএলে এখনও খেলছেন মহেন্দ্র সিংহ ধোনি। কয়েক জন প্রাক্তন ক্রিকেটারের মতে তিনিই সব থেকে নিঃস্বার্থ ক্রিকেটার। এ বারের আইপিএল মোবাইলে দেখা যাবে জিয়োসিনেমাতে। সেই অ্যাপটিতে একটি অনুষ্ঠানে এসেছিলেন ক্রিস গেল, অনিল কুম্বলে, রবিন উথাপ্পা, স্কট স্টাইরিস-সহ একাধিক প্রাক্তন ক্রিকেটার। তাঁরাই ধোনিকে সব থেকে নিঃস্বার্থ ক্রিকেটার হিসাবে বেছে নেন।

Advertisement

প্রাক্তন ক্রিকেটারদের একটি প্রশ্নোত্তর পর্বে দ্রুত প্রশ্ন করা হচ্ছিল। সেখানেই তাঁদের কাছে কে সব থেকে নিঃস্বার্থ ক্রিকেটার জানতে চাওয়া হলে কুম্বলেরা ধোনিকে বেছে নেন। শুধু নিঃস্বার্থ ক্রিকেটার নয়, বাছতে বলা হয়েছিল স্টাইলিস ক্রিকেটারও। সেই পদে বেছে নেওয়া হয় লোকেশ রাহুলকে। এই দুই ক্রিকেটারই এখন অনুশীলনে ব্যস্ত। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলার জন্য প্রস্তুতি নিচ্ছেন রাহুল। ধোনি তৈরি হচ্ছে আইপিএলের জন্য। এখনও প্রায় দু’মাস বাকি আইপিএল। ধোনিকে নেটে অনুশীলন করতে দেখা গিয়েছে।

রাঁচীতে ভারতের ম্যাচ ছিল ২৭ জানুয়ারি। সেই ম্যাচের আগে হার্দিক পাণ্ড্যের দলের সঙ্গে গিয়ে দেখা করে আসেন ধোনি। ম্যাচ দেখতেও গিয়েছিলেন। ভারত যদিও সেই ম্যাচটি হেরে যায়। ২০২০ সালের অগস্ট মাসে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন ধোনি। ২০১৯ সালের বিশ্বকাপের সেমিফাইনালে ধোনিকে শেষ বার ভারতীয় জার্সিতে দেখা গিয়েছিল। চেন্নাইয়ের হয়ে এ বার আইপিএল খেলে অবসর নিতে পারেন ধোনি। দেশের বিভিন্ন শহরে খেলে অবসর নিতে চেয়েছিলেন তিনি। সেই সুযোগ এ বছর পাবেন ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন