WPL 2023

ক্রিকেট মাঠে আদানি বনাম অম্বানী লড়াই! জিতল কে?

মুম্বইয়ের ক্রিকেট মাঠে মঙ্গলবার ছিল দুই শিল্পপতির লড়াই। মুকেশ অম্বানি ও গৌতম আদানির মধ্যে সেই লড়াইয়ে জিতল কে?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৪ মার্চ ২০২৩ ২৩:৫৩
Share:

মেয়েদের আইপিএলে সব থেকে বেশি দামে দল কিনেছে আদানি গোষ্ঠী। — ফাইল চিত্র।

আরও একটি ম্যাচে জয়। প্রথম ম্যাচের পর আবার মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে হেরে গেল গুজরাত জায়ান্টস। উইমেন্স প্রিমিয়ার লিগে হরমনপ্রীত কৌরের দল অপ্রতিরোধ্য হয়ে উঠেছে। এখনও পর্যন্ত পাঁচটি ম্যাচ খেলেছে মুম্বই। সব ক’টি ম্যাচ জিতে লিগ শীর্ষে রয়েছে তাঁরা।

Advertisement

মেয়েদের আইপিএলে মোট পাঁচটি দল রয়েছে। প্রতিটি দল একে অপরের বিরুদ্ধে দু’টি করে ম্যাচ খেলবে। মুম্বই চারটি দলকেই এক বার করে হারিয়েছিল। ফিরতি ম্যাচে গুজরাতের বিরুদ্ধে আবার জয় পেল মুম্বই। উইমেন্স প্রিমিয়ার লিগে দল কিনেছে গৌতম আদানির সংস্থা। আইপিএলের (ছেলেদের) সঙ্গে প্রথম থেকেই যুক্ত অম্বানির রিলায়্যান্স গোষ্ঠী। মুম্বই ইন্ডিয়ান্সের মালিকানা রয়েছে তাদের কাছে। মেয়েদের আইপিএলে সব থেকে বেশি দামে দল কিনেছে আদানি স্পোর্টসলাইন প্রাইভেট লিমিটেড। গুজরাতের দলটি কিনতে তারা খরচ করে ১২৮৯ কোটি টাকা।

সেই দল শুরুতেই হোঁচট খায় বেথ মুনিকে হারিয়ে। চোট পেয়ে ছিটকে যান তিনি। স্নেহ রানাকে অধিনায়ক করে তারা। এখনও পর্যন্ত একটি মাত্র ম্যাচ জিতেছে গুজরাত। পাঁচ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে তারা।

Advertisement

মঙ্গলবার প্রথমে ব্যাট করে মুম্বই ১৬২ রান তোলে। অধিনায়ক হরমনপ্রীত ৫১ রান করেন। ৪৪ রান করেন যষ্টিকা ভাটিয়া। সেই রান তাড়া করতে নেমে ১০৭ রানে শেষ হয়ে যায় গুজরাতের ইনিংস। তিনটি করে উইকেট নেন ন্যাট সিভার এবং হেলি ম্যাথুজ। দু’টি উইকেট নেন অ্যামেলিয়া কের। একটি উইকেট নেন ইসি ওং।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন