Pakistan Cricket Board

দায়িত্ব নিয়েই পাকিস্তানের লিগ বন্ধ করে দিলেন বাবরদের ক্রিকেট বোর্ডের নতুন চেয়ারম্যান

দায়িত্ব নিয়েই পাকিস্তান ক্রিকেট বোর্ডে বদলের ডাক দিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের নতুন চেয়ারম্যান নাজম শেঠি। দেশের একটি লিগ বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে তারা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২৩ ১৮:০৬
Share:

বাবর আজ়মদের ক্রিকেট বোর্ডের নতুন চেয়ারম্য়ান নাজম শেঠি বড় সিদ্ধান্ত নিয়েছেন। পাক ক্রিকেটে বদলের ডাক দিয়েছেন তিনি। —ফাইল চিত্র

পাকিস্তান ক্রিকেট বোর্ডের নতুন চেয়ারম্যান নাজম শেঠি দায়িত্ব নেওয়ার পরে বড় সিদ্ধান্ত নিয়েছেন। পাকিস্তান জুনিয়র লিগ বন্ধ করে দিয়েছে পাক ক্রিকেট বোর্ড। তার বদলে জুনিয়র সিরিজ় আবার শুরু করতে চাইছে তারা। আগের বোর্ড জুনিয়র সিরিজ় বন্ধ করে দিয়ে পাকিস্তান জুনিয়র লিগ চালু করেছিল। সেই সিদ্ধান্ত নাকচ করে দিয়েছেন বাবর আজ়মদের ক্রিকেট বোর্ডের নতুন চেয়ারম্যান।

Advertisement

পাক ক্রিকেট বোর্ডের ম্যানেজমেন্ট কমিটি দীর্ঘ আলোচনার পরে এই সিদ্ধান্ত নিয়েছে। আগে জেলা ক্রিকেট সংস্থাগুলি হোম ও অ্যাওয়ে ফরম্যাটে খেলত। সেই ফরম্যাট ফিরিয়ে আনছে তারা। এই সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হয়েছে আঞ্চলিক ও জেলা ক্রিকেট সংস্থাগুলিকে। তাদের তৈরি থাকতে বলা হয়েছে। আগামী দিনে এই প্রতিযোগিতা নিয়ে কী সিদ্ধান্ত নেওয়া হবে সেটা তাদের জানিয়ে দেওয়া হবে।

পাক ক্রিকেট বোর্ডের ম্যানেজমেন্ট কমিটি সিদ্ধান্ত নিয়েছে, ঘরোয়া ক্রিকেটারদের আরও বেশি করে তুলে আনতে হবে। তার জন্য সব রকম সুযোগ সুবিধা দিতে তৈরি তারা। যে সব ঘরোয়া ক্রিকেটার চুক্তির আওতায় রয়েছেন তাঁদের চুক্তি ২০২৩ সালের অগস্ট মাস পর্যন্ত বাড়িয়ে দেওয়া হয়েছে।

Advertisement

শুধু পুরুষদের ক্রিকেটে নয়, পাকিস্তানে মহিলাদের ক্রিকেটেও বিনিয়োগ বাড়ানোর সিদ্ধান্ত নিয়ে ম্যানেজমেন্ট কমিটি। মহিলাদের জন্য নতুন লিগ চালু করতে চলেছে তারা। সেই লিগের নাম দেওয়া হয়েছে ‘পাকিস্তান উওমেন’স লিগ’।

পাকিস্তান সুপার লিগ নিয়েও আলোচনা হয়েছে বৈঠকে। সেখানে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে প্রতিটি দলকে এক জন করে অনূর্ধ্ব-১৯ ক্রিকেটারকে দলে রাখতে হবে। এই বিষয়ে তারা ফ্র্যাঞ্চাইজিদের সঙ্গে আলোচনা করবে বলে জানিয়েছে পাক ক্রিকেট বোর্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন