India vs Pakistan

বিশ্বকাপ খেলতে ভারতে কি আসবে পাকিস্তান? উত্তর দিলেন সে দেশের নতুন বোর্ড প্রধান

প্রাক্তন বোর্ড প্রধান রামিজ রাজা হুঁশিয়ারি দিয়েছিলেন, যদি এশিয়া কাপ খেলতে পাকিস্তানে না আসে ভারত, তা হলে পাল্টা হিসাবে বিশ্বকাপ খেলতে প্রতিবেশী দেশে পাড়ি দেবে না পাকিস্তান। সেই প্রসঙ্গে কথা বললেন নাজম শেঠি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২২ ২২:১৩
Share:

পরের বিশ্বকাপে কি দেখা যাবে ভারত-পাকিস্তান ম্যাচ? ফাইল ছবি

আগামী বছর ভারতে বিশ্বকাপ খেলতে পাকিস্তান আসবে কিনা সেই সিদ্ধান্ত নেবে তাঁর দেশের সরকার। সোমবার এ কথা জানালেন পাক বোর্ডের নতুন প্রধান নাজম শেঠি। তাঁর মতে, সরকারেরই একমাত্র ক্ষমতা রয়েছে এ ব্যাপারে শেষ কথা বলার।

Advertisement

প্রাক্তন বোর্ড প্রধান রামিজ রাজা হুঁশিয়ারি দিয়েছিলেন, যদি এশিয়া কাপ খেলতে পাকিস্তানে না আসে ভারত, তা হলে পাল্টা হিসাবে বিশ্বকাপ খেলতে প্রতিবেশী দেশে পাড়ি দেবে না পাকিস্তান। সেই কথার সূত্র ধরেই এ দিন নতুন বোর্ড প্রধান বলেছেন, “যদি সরকার বলে যে ভারতে যেও না, তা হলে আমরা যাব না। ভারত এবং পাকিস্তানের ক্রিকেটীয় সম্পর্ক মাথায় রেখে সত্যি কথাটা বলা দরকার। আমরা একে অপরের বিরুদ্ধে খেলব কিনা বা সে দেশে যাব কিনা, এটা সরকারি মহলে সিদ্ধান্ত নেওয়া হয়। কারণ সরকারেরই ক্ষমতা রয়েছে এ ব্যাপারে শেষ কথা বলার। বোর্ড শুধু মাত্র ব্যাখ্যা জানতে চাইতে পারে।”

এশিয়া কাপ প্রসঙ্গে শেঠি বলেছেন, “আগে দেখে নিই পরিস্থিতি কী। সেই অনুযায়ী এগোতে পারব। যে সিদ্ধান্তই নিই না কেন, বাকিদের থেকে যাতে বিচ্ছিন্ন না হয়ে পড়ি সেই খেয়াল রাখব সব সময়।” শেঠি এটাও জানিয়েছেন, রামিজ যদি ধারাভাষ্য দেওয়া শুরু করেন, তা হলে আপত্তি নেই তাঁর। বলেছেন, “রামিজকে আমি সমীহ করি। ধারাভাষ্যে ফেরাকে কোনও ভাবেই আমরা বাধা দেব না।”

Advertisement

শেঠি জানিয়েছেন, প্রাক্তন কোচ মিকি আর্থারকেই আবার কোচ করে আনার চেষ্টা চালাচ্ছেন তাঁরা। বলেছেন, “এই মুহূর্তে মিকি ডার্বিশায়ারের সঙ্গে চুক্তিবদ্ধ। ওর সঙ্গে কথা বলেছি। আগামী ৮-১০ দিনে বিষয়টা পরিষ্কার হয়ে যাবে। নতুন কোচিং দল তৈরি করার ব্যাপারে ওর পরামর্শ চেয়েছি। যখন ও দলের সঙ্গে ছিল তখন অনেক ভাল কাজ করেছে। বাবর আজমকে ও-ই সাফল্য পেতে সাহায্য করেছে। দলের মধ্যে শৃঙ্খলা এবং ফিটনেস ছিল। আশা করি আবার ওকে পাওয়া গেলে আমাদের লাভই হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন