ICC ODI World Cup 2023

৬৫,৪০০ অর্ডার! ভারত-পাকিস্তান ম্যাচে অনলাইন বিক্রিতে রেকর্ড দেশে

নতুন রেকর্ড হয়েছে মাঠের বাইরেও। এক দিনে অনলাইনে বিক্রির সব নজির ছাপিয়ে গিয়েছে বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২৩ ১৬:৪৫
Share:

খেলা শেষে হাত মেলাচ্ছেন ভারতের শ্রেয়স আয়ার (বাঁ দিকে) ও পাকিস্তানের বাবর আজ়ম। ছবি: পিটিআই

ভারত-পাকিস্তান ম্যাচে নতুন রেকর্ড হয়েছে মাঠের বাইরেও। এক দিনে অনলাইনে বিক্রির সব নজির ছাপিয়ে গিয়েছে বিশ্বকাপের এক ম্যাচ। শনিবার খেলার দিন সরকারি সাহায্যপ্রাপ্ত একটি ই-কমার্স সংস্থায় ৬৫,৪০০ অর্ডার হয়েছে, যা এক দিনে সর্বাধিক।

Advertisement

একটি সর্বভারতীয় সংবাদপত্রে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, ভারতের ৬০০টি শহর থেকে অর্ডার করা হয়েছে। সেই তালিকায় খাবারের পাশাপাশি মুদিখানার জিনিস, এমনকি, রূপচর্চার সামগ্রীও রয়েছে। তবে সব থেকে বেশি অর্ডার করা হয়েছে খাবার। মোট অর্ডারের ৪৭ শতাংশ খাবার সংক্রান্ত।

ভারতের যে পাঁচটি শহর থেকে সব থেকে বেশি অর্ডার করা হয়েছে সেগুলি হল— দিল্লি, মুম্বই, পুণে, বেঙ্গালুরু ও হায়দরাবাদ। দিল্লি থেকে ৭৮৫২, বেঙ্গালুরু থেকে ৭৫৮৬, মুম্বই থেকে ৩৭৭০, পুণে থেকে ৩৭২৯ ও হায়দরাবাদ থেকে ৩২৩১টি অর্ডার করা হয়েছে। এ ছাড়া অন্তত ৭০টি শহর রয়েছে যেখান থেকে ১০০ বা তার বেশি অর্ডার করা হয়েছে।

Advertisement

খাবারের পাশাপাশি ফ্যাশন (২৫ শতাংশ), বৈদ্যুতিন (৯ শতাংশ), মুদিখানা (৮ শতাংশ), ঘর ও রান্নাঘর (৭ শতাংশ), রূপচর্চা (৩ শতাংশ) ও স্বাস্থ্যচর্চা (১ শতাংশ) সংক্রান্ত সামগ্রীও বিক্রি হয়েছে ভারত-পাকিস্তান ম্যাচ চলাকালীন। পাশাপাশি ভারতের চারটি শহর থেকে সেই ই-কমার্সের সংস্থার মাধ্যমে প্রায় ১০ লক্ষ ট্যাক্সি বা অটোরও বুকিং করা হয়েছে সে দিন।

ভারত-পাকিস্তান ম্যাচে ডিজিটাল মাধ্যমে সব থেকে বেশি দর্শক খেলা দেখেছেন। প্রায় সাড়ে ৩ কোটি। আগের সব রেকর্ড ভেঙে গিয়েছে। এ বার ই-কমার্সেও নতুন রেকর্ড গড়ল ভারত-পাকিস্তান ম্যাচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন