australia

জাম্পার স্পিনে ৮২ রানেই শেষ নিউজিল্যান্ড, দ্বিতীয় এক দিনের ম্যাচেও জিতল অস্ট্রেলিয়া

এক ম্যাচ বাকি থাকতেই এক দিনের সিরিজ জিতে নিল অস্ট্রেলিয়া। দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডকে হারাল ১১৩ রানে। অস্ট্রেলিয়ার ১৯৫ রানের জবাবে মাত্র ৮২ রানেই গুটিয়ে গেল উইলিয়ামসনদের ইনিংস।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২২ ২২:২৪
Share:

নিউজিল্যান্ডের ইনিংসে ধস নামালেন জাম্পা। ছবি: টুইটার।

দ্বিতীয় এক দিনের ম্যাচেও নিউজিল্যান্ডকে হারাল অস্ট্রেলিয়া। অ্যারন ফিঞ্চদের ৯ উইকেটে ১৯৫ রানের জবাবে ৮২ রানেই শেষ হয়ে গেল কেন উইলিয়ামসনদের ইনিংস। অ্যাডাম জাম্পা ৩৫ রানে ৫ উইকেট নিয়ে মুড়িয়ে দিলেন নিউজিল্যান্ডকে। এক দিনের ম্যাচের সিরিজ জয় নিশ্চিত করলেন ফিঞ্চরা।

Advertisement

জয়ের জন্য ১৯৬ রানের লক্ষ্যে খেলতে নেমে বিপর্যয়ের মুখে পড়ল নিউজিল্যান্ডের ব্যাটিং। শুরু থেকেই অস্বস্তিতে ছিলেন নিউজিল্যান্ডের ব্যাটাররা। দলের পক্ষে সর্বোচ্চ রান অধিনায়ক উইলিয়ামসনের ৫৮ বলে ১৭। তিনি ছাড়া দু’অঙ্কের রান পেলেন মিচেল স্যান্টনার (২৯ বলে অপরাজিত ১৬), মিচেল ব্রেসওয়েল (২২ বলে ১২) এবং ড্যারিল মিচেল (৩১ বলে ১০)।

নিউজিল্যান্ডের ইনিংসে ধস নামালেন মূলত জাম্পা। তাঁর স্পিন সামলাতেই পারলেন না নিউজিল্যান্ডের ব্যাটাররা। মাত্র ৮২ রানেই শেষ হয়ে গেল সফরকারীদের ইনিংস। ফলে দ্বিতীয় এক দিনের ম্যাচ ১১৩ রানে হেরে তিন ম্যাচের সিরিজে ০-২ ব্যবধানে পিছিয়ে পড়লেন উইলিয়ামসনরা। মিচেল স্টার্ক এবং সিন অ্যাবোট দু’টি করে উইকেট নিলেন।

Advertisement

এর আগে টস জিতে অস্ট্রেলিয়াকে প্রথম ব্যাট করতে পাঠান উইলিয়ামসন। নিউজিল্যান্ডের বোলিং আক্রমণের সামনে ফিঞ্চরা বড় রান করতে পারলেন না। স্টিভ স্মিথ ছাড়া অস্ট্রেলিয়ার প্রথম সারির কোনও ব্যাটারই সফল হলেন না। ৯৪ বলে ৬১ রান করলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক। পাঁচটি চার এবং একটি ছয় মারেন তিনি। উইকেটের এক দিক আগলে রাখলেও কারও থেকেই তেমন সাহায্য পেলেন না স্মিথ। দুই ওপেনার ফিঞ্চ (শূন্য) এবং ডেভিড ওয়ার্নার (৫) দ্রুত সাজঘরে ফেরার পর থেকেই নিয়মিত ব্যবধানে উইকেট হারালেন আয়োজকরা। পরের দিকে গ্লেন ম্যাক্সওয়েল (৫০ বলে ২৫), স্টার্ক (৪৫ বলে অপরাজিত ৩৮) এবং জস হ্যাজলউড (১৬ বে অপরাজিত ২৩) রুখে না দাঁড়ালে বড় লজ্জার মুখে পড়তে হত অস্ট্রেলিয়াকে। জাম্পা করলেন ২১ বলে ১৬।

নিউজিল্যান্ডের সফলতম বোলার ট্রেন্ট বোল্ট। ৩৮ রান দিয়ে ৪ উইকেট নিলেন তিনি। ৩৩ রানে ৩ উইকেট ম্যাট হেনরির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন