Bangladesh Cricket

শাকিব ফিরলেও হাল ফিরল না, পাকিস্তানের পর নিউজ়িল্যান্ডের কাছেও হার বাংলাদেশের

টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশের ব্যর্থতা চলছেই। এশিয়া কাপ থেকে হেরেই চলেছেন শাকিবরা। ত্রিদেশীয় প্রতিযোগিতায় নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজ়িল্যান্ডের কাছেও ৮ উইকেট হারলেন শাকিবরা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২২ ১৫:২০
Share:

আউট আফিফ। নিউজ়িল্যান্ডের বিরুদ্ধেও বেহাল বাংলাদেশের ব্যাটিং। ছবি: টুইটার।

বাংলাদেশকে ৮ উইকেটে হারিয়ে দিল নিউজ়িল্যান্ড। ত্রিদেশীয় টি-টোয়েন্টি প্রতিযোগিতায় রবিবার মুখোমুখি হয়েছিল দু’দেশ। প্রথমে ব্যাট করে শাকিব আল হাসানের দল করে ৮ উইকেটে ১৩৭ রান। জবাবে ১৩ বল বাকি থাকতেই ২ উইকেটে ১৪২ রান করল কেন উইলিয়ামসনের দল।

Advertisement

শাকিব দলে ফিরলেও বাংলাদেশের হাল ফিরল না। টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশের ব্যর্থতা চলছেই। প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে হারের পর দ্বিতীয় ম্যাচে নিউজ়িল্যান্ডের কাছেও হারল বাংলাদেশ। টস জিতে বাংলাদেশকে প্রথমে ব্যাট করতে পাঠান উইলিয়ামসন। বাংলাদেশের অধিকাংশ ব্যাটারই নিজের প্রতিভা বা দক্ষতার উপর সুবিচার করতে পারলেন না। ওপেনার নাজমুল হোসেন শান্ত ২৯ বলে ৩৩ রান করলেও অন্য ওপেনার মেহদি হাসান মিরাজ় করলেন ৫ রান। তিন নম্বরে নেমে লিটন দাস করলেন ১৬ বলে ১৫ রান। আফিফ হোসেনের ব্যাট থেকে এল ২৬ বলে ২৪ রান। বড় রান পেলেন না শাকিবও। তিনি ১৬ বলে ১৬ রান করেন। তাঁর অনুপস্থিতিতে প্রথম ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দেওয়া উইকেটরক্ষক নুরুল হাসান বরং আট নম্বরে নেমে আগ্রাসী ব্যাটিংয়ের চেষ্টা করেন। তাঁর ১২ বলে ২৫ রানের অপরাজিত ইনিংসে রয়েছে ১টি চার এবং ২টি ছয়।

নিউজ়িল্যান্ডের বোলিং আক্রমণের সামনে অস্বস্তিতেই দেখিয়েছে বাংলাদেশের ব্যাটারদের। নিউজ়িল্যান্ডের সফলতম বোলার মিচেল ব্রেসওয়েল ১৪ রান দিয়ে ২ উইকেট নিলেন। ২৫ রান দিয়ে ২ উইকেট ট্রেন্ট বোল্টের। ইশ সোধি ৩১ রানে ২ উইকেট এবং টিম সাউদি ৩৪ রান দিয়ে ২ উইকেট পেয়েছেন।

Advertisement

জবাবে শুরু থেকেই আগ্রাসী মেজাজে ব্যাট করতে শুরু করেন নিউজ়িল্যান্ডের ব্যাটাররা। বিশেষ করে ওপেনার ডেভন কনওয়ে ছিলেন অপ্রতিরোধ্য। ৫১ বলে ৭০ রানের অনবদ্য ইনিংস খেলে অপরাজিত থাকেন তিনি। তাঁর ইনিংসটি সাজানো ৭টি চার এবং ১টি ছয় দিয়ে। তাঁর সঙ্গে শেষ পর্যন্ত ২২ গজে ছিলেন গ্রেন ফিলিপস। তিনি অপরাজিত থাকেন ৯ বলে ২৩ রান করে। তিনি দু’টি করে চার এবং ছয় মারেন। এ ছাড়া ওপেনার ফিন অ্যালেন ১৮ বলে ১৬ রান এবং উইলিয়ামসন ২৯ বলে ৩০ রান করেন। বাংলাদেশের হাসান মাহমুদ ২৬ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন। উইলিয়ামসনকে আউট করেন তিনি। অ্যালেনকে সাজঘরে ফেরান শরিফুল ইসলাম। ৩৯ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন শরিফুল।

পর পর দু’ম্যাচ হেরে ত্রিদেশীয় প্রতিযোগিতার পয়েন্ট তালিকায় সকলের শেষে রয়েছে বাংলাদেশ। ফাইনালে উঠতে হলে শাকিবদের পরের দুই ম্যাচে পাকিস্তান এবং নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে জিততেই হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন