India Vs New Zealand

কোচ, অধিনায়ককে ছাড়াই ভারতে এক দিনের এবং টি-টোয়েন্টি সিরিজ় খেলতে আসবে নিউ জ়িল্যান্ড

ভারতে না এলেও তার আগে পাকিস্তান সফরে যাবেন উইলিয়ামসন। ভারত সফরে আসবেন না নিউ জ়িল্যান্ডের কোচ এবং বোলিং কোচও। ভারতের দলে থাকা চ্যাপম্যান, ডুফিকে পাঠানো হচ্ছে না পাকিস্তানে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২২ ১৮:১০
Share:

আগামী জানুয়ারিতে ভারত সফরে আসবেন না স্টিড, উইলিয়ামসনরা। ছবি: টুইটার।

এক দিনের সিরিজ় খেলতে ভারতে আসবেন না নিউ জ়িল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। পরিবর্তে নিউ জ়িল্যান্ডকে নেতৃত্ব দেবেন টম লাথাম। দলের সঙ্গে ভারত সফরে আসবেন না কোচ গ্যারি স্টিড।

Advertisement

আগামী বছরের শুরুতে ভারত সফর থেকে সরে দাঁড়ালেন নিউ জ়িল্যান্ডের কোচ এবং অধিনায়ক। টানা ক্রিকেটের ধকল সামলাতে উইলিয়ামসন এবং স্টিড নিজেদের সরিয়ে নিয়েছেন। পাকিস্তান থেকে দেশে ফিরে যাবেন অভিজ্ঞ ক্রিকেটার টিম সাউদি এবং বোলিং কোচ শেন ইউর্গেনসেনও।

সোমবার আসন্ন ভারত এবং পাকিস্তান সফরের জন্য দল ঘোষণা করেছে নিউ জ়িল্যান্ড ক্রিকেট। ভারতে না এলেও তার আগে পাকিস্তান সফরে যাবেন উইলিয়ামসন। আবার ভারত সফরের দলে থাকা মার্ক চাপম্যান এবং জ্যাকব ডুফিকে পাঠানো হচ্ছে না পাকিস্তান সফরে। ঘরোয়া ক্রিকেটে ভাল পারফরম্যান্সের সুবাদে দুই সফরের দলেই নতুন মুখ হিসাবে সুযোগ পেয়েছেন অলরাউন্ডার হেনরি শিপলে।

Advertisement

দল ঘোষণার পর নিউ জ়িল্যান্ডের প্রধান নির্বাচক গাভিন লারসেন বলেছেন, ‘‘হেনরি খুব প্রতিভাবান ক্রিকেটার। আমাদের নজরে বেশ কিছু দিন ধরেই রয়েছে হেনরি। গত এক বছরে প্রচুর উন্নতি করেছে হেনরি। ওর মতো অলরাউন্ডার যে কোনও দলের কাছেই সম্পদ হয়ে উঠতে পারে। ঘরোয়া ক্রিকেটে খেলোয়াড়রা ভাল পারফরম্যান্স করলে দারুণ লাগে। জাতীয় দলে সুযোগ দিয়ে পুরস্কৃত করার সুযোগ পাই আমরা।’’

নিউ জ়িল্যান্ড ক্রিকেটের ভবিষ্যৎ নিয়ে আশাবাদী লারসেন। ফিন অ্যালেন, গ্লেন ফিলিপস, চাপম্যানদের মতো তরুণ ক্রিকেটারদের নিয়ে আশাবাদী তিনি। ভারত এবং পাকিস্তানের মাটিতেও তাঁরা ভাল পারফরম্যান্স করবেন বলে মনে করছেন নিউ জ়িল্যান্ডের প্রধান নির্বাচক।

পাকিস্তান সফরে উইলিয়ামসনরা দু’টি টেস্ট ম্যাচ এবং তিনটি এক দিনের ম্যাচ খেলবেন। তার পর ভারত সফরে এসে তিনটি এক দিনের ম্যাচ এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ় খেলবে নিউজ়িল্যান্ড। ভারত-নিউ জ়িল্যান্ড প্রথম এক দিনের ম্যাচ ১৮ জানুয়ারি। পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজ় শুরু ২৬ ডিসেম্বর।

নিউ জ়িল্যান্ডের ঘোষিত দল: কেন উইলিয়ামসন (অধিনায়ক, পাকিস্তান সফরে), টম লাথাম (অধিনায়ক, ভারত সফরে), ফিন অ্যালেন, মাইকেল ব্রেসওয়েল, মার্ক চাপম্যান (শুধু ভারত সফরে), ডেভন কনওয়ে, জ্যাকব ডুফি (শুধু ভারত সফরে), লকি ফার্গুসন, ম্যাট হেনরি, অ্যাডাম মিলনি, ড্যারিল মিচেল, হেনরি নিকলস, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, হেনরি শিপলে, ইশ সোধি, টিম সাউদি (শুধু পাকিস্তান সফরে)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন