Ross Taylor

Ross Taylor: আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায়, এপ্রিলে ঘরের মাঠে শেষ ম্যাচ খেলবেন কিউয়ি রস টেলর

৪ এপ্রিল নিজের ঘরের মাঠ হ্যামিল্টনে শেষ বারের মতো এক দিনের ম্যাচ খেলতে নামবেন ৩৭ বছরের টেলর।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০২১ ১০:২৪
Share:

ক্রিকেটকে বিদায় টেলরের ফাইল চিত্র

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাতে চলেছেন নিউজিল্যান্ডের ব্যাটার রস টেলর। চলতি ক্রিকেট মরসুম শেষ হলে ব্যাট তুলে রাখবেন তিনি। এপ্রিল মাসে ঘরের মাঠে নেদারল্যান্ডসের বিরুদ্ধে শেষ বার নামবেন তিনি।

Advertisement

জানুয়ারি মাসে বাংলাদেশের বিরুদ্ধে শেষ বার টেস্ট ম্যাচ খেলবেন তিনি। তার পর ফেব্রুয়ারি মাসে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এক দিনের সিরিজে খেলবেন টেলর। মার্চ-এপ্রিল মাসে নেদারল্যান্ডসের বিরুদ্ধে ঘরের মাঠে শেষ সিরিজ খেলবেন তিনি। ৪ এপ্রিল নিজের ঘরের মাঠ হ্যামিল্টনে শেষ বারের মতো এক দিনের ম্যাচ খেলতে নামবেন ৩৭ বছরের টেলর।

বৃহস্পতিবার একটি বিবৃতিতে টেলর জানিয়েছেন, ‘আমি ভাগ্যবান যে দেশের হয়ে এত দিন খেলতে পেরেছি। বিশ্বের অন্যতম সেরা ক্রিকেটারদের পাশে খেলতে পারা সত্যিই ভাগ্যের। এই যাত্রায় অনেক বন্ধু হয়েছে যারা সারা জীবন আমার পাশে থাকবে। কিন্তু সব ভাল কিছুর একটা শেষ থাকে। আমার জন্য এটা সঠিক সময়।’

Advertisement

২০০৬ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে নিউজিল্যান্ডের এক দিনের দলে সুযোগ পান তিনি। ২৩৩ এক দিনের ম্যাচে ৮৫৮১ রান করেছেন তিনি। করেছেন ২১টি শতরান। অন্য দিকে ২০০৮ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্টে অভিষেক হয়েছিল টেলরের। টেস্টে ১৯টি শতরানের সঙ্গে ৭৫৮৪ রান রয়েছে তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন