new zealand cricket

পাকিস্তান সফরে না গিয়ে উইলিয়ামসনরা কি আইপিএল খেলতে পারবেন? কী নির্দেশ দিল নিউজ়িল্যান্ড বোর্ড?

একই সময় হতে পারে আইপিএল এবং পাকিস্তান-নিউজ়িল্যান্ড সিরিজ়। দুটির মধ্যে যে কোনও একটি বেছে নেওয়ার সুযোগ পাবেন নিউজ়িল্যান্ডের ক্রিকেটাররা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২২ ১১:৩৮
Share:

আইপিএলে দেখা যাবে কেন উইলিয়ামসনদের? —ফাইল চিত্র

গত বছর পাকিস্তানে খেলতে গিয়েও খেলেননি কেন উইলিয়ামসনরা। পরের বছর আরও এক বার পাকিস্তানে খেলতে যাবে বলে ঘোষণা করেছে নিউজ়িল্যান্ড। কিন্তু সেই সময় আইপিএলও চলবে। তাই বাবর আজমদের বিরুদ্ধে খেলতে পাকিস্তানে না গিয়ে আইপিএল খেলতে ভারতে আসার অনুমতিও দেওয়া হবে কিউই ক্রিকেটারদের। সুযোগ থাকবে নিজেদের পছন্দ বেছে নেওয়ার।

Advertisement

পাকিস্তানে গিয়ে টেস্ট, এক দিনের সিরিজ় এবং টি-টোয়েন্টি সিরিজ় খেলার কথা নিউজ়িল্যান্ডের। দু’পর্বে পাকিস্তান যাওয়ার কথা উইলিয়ামসনদের। সফরের দ্বিতীয় পর্ব ২০২৩ সালে ১৩ এপ্রিল থেকে ৭ মে। সেই সময় ভারতে আইপিএল হওয়ার কথা। তা হলে কি আইপিএলে দেখা যাবে না টিম সাউদিদের? এমনটা মনে করছেন না নিউজ়িল্যান্ড ক্রিকেট বোর্ডের কর্তা ডেভিড হোয়াইট। তিনি বলেন, “পাকিস্তানে আমরা পুরো শক্তি নিয়েই যেতে চাই। দলের সঙ্গে যদিও কথা হয়নি এ ব্যাপারে এখনও। কিন্তু ক্রিকেটাররা যদি আইপিএল খেলতে চায়, খেলতে পারে। আইপিএল এবং পাকিস্তান সফরের মধ্যে যে কোনও একটা বেছে নেওয়ার সুযোগ দেওয়া হবে তাদের।”

পাকিস্তানের সুরক্ষা ব্যবস্থা নিয়ে ইতিমধ্যেই খোঁজখবর নেওয়া শুরু করে দিয়েছে নিউজ়িল্যান্ড। হোয়াইট বলেন, “এই বছরের শুরুতে আমাদের আধিকারিকরা পাকিস্তান গিয়েছিল। এই সফর সম্পর্কে দেশের সরকারের সঙ্গেও যোগাযোগ রাখা হচ্ছে।” গত বছর সুরক্ষা ব্যবস্থার কারণেই শেষ মুহূর্তে পাকিস্তান ছেড়েছিল নিউজ়িল্যান্ড দল। এই মুহূর্তে পাকিস্তান দল নিউজ়িল্যান্ডে রয়েছে। সেখানে এই দুই দেশ এবং বাংলাদেশ ত্রিদেশীয় সিরিজ় খেলছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন