ICC World Cup 2023

বিশ্বকাপের আগে উদ্বেগ, একই ম্যাচে চোট দুই ক্রিকেটারের, এক জন মাঠেই ফিরতে পারলেন না

বিশ্বকাপের আগে চাপ বাড়ল নিউ ‌জ়িল্যান্ডের। ইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ এক দিনের ম্যাচে চোট পেলেন দুই ক্রিকেটার। এক জনের চোট গুরুতর বলে মনে করা হচ্ছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২৩ ২০:৫১
Share:

এক দিনের বিশ্বকাপের ট্রফি। —ফাইল চিত্র।

এক দিনের বিশ্বকাপের আগে উদ্বেগ বাড়ল নিউ জ়িল্যান্ডের। ইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ এক দিনের ম্যাচে চোট পেলেন দলের অভিজ্ঞ জোরে বোলার টিম সাউদি। চোটের জন্য মাঠ ছাড়তে হয়েছে তাঁকে। শুক্রবারের ম্যাচে সাউদির মাঠে ফেরার সম্ভাবনা প্রায় নেই।

Advertisement

বিশ্বকাপ খেলা নিয়ে সংশয় তৈরি হল সাউদির। শুক্রবার ফিল্ডিং করার সময় ডান হাতের আঙুলে গুরুতর চোট পেয়েছেন তিনি। ইংল্যান্ডের ইনিংসের ১৪তম ওভারে বেন লিস্টারের একটি বলে আগ্রাসী শট মারেন জো রুট। ক্যাচ ধরার চেষ্টা করেন সাউদি। তখনই তাঁর ডান হাতের বুড়ো আঙুলে চোট লাগে। অভিজ্ঞ জোরে বোলারের মুখে ফুটে ওঠে যন্ত্রণার ছাপ। মাঠে ছুটে আসেন নিউ জ়িল্যান্ডের মেডিক্যাল স্টাফেরা। কিন্তু তাঁর যন্ত্রণা না কমায় মাঠ ছাড়েন। পরে নিউ জ়িল্যান্ড ক্রিকেট দলের পক্ষ থেকে সমাজমাধ্যমে জানানো হয়েছে, ‘‘ডান হাতের বুড়ো আঙুলে চোট নিয়ে মাঠ ছেড়েছে টিম সাউদি। একটি ক্যাচ ধরতে গিয়ে ওর আঙুলে লেগেছে। চোট কতটা গুরুতর সেটা বোঝার জন্য কিছু পরীক্ষার প্রয়োজন। এই পরিস্থিতিতে সাউদিকে আর মাঠে নামানো হবে না।’’ সামনে বিশ্বকাপ থাকার জন্যই চোট পাওয়া সাউদিকে মাঠে নামিয়ে ঝুঁকি নিতে চায়নি নিউ জ়িল্যান্ড।

শুধু সাউদি নন। শুক্রবারের ম্যাচে তাঁর আগে আহত হয়েছেন নিউ জ়িল্যান্ডের আর এক ক্রিকেটার। জনি বেয়ারস্টোর একটি ক্যাচ ধরতে গিয়ে সামান্য চোট লাগে ড্যারেল মিচেলের। তাঁকে অবশ্য মাঠ ছাড়তে হয়নি। তাঁর বাঁ হাতের অনামিকায় চোট লেগেছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন