ICC ODI World Cup 2023

এক দিনের বিশ্বকাপে থাকছে না ই-টিকিট, ছাপা টিকিট দেখিয়েই মাঠে ঢুকতে হবে দর্শকদের

ই-টিকিটের ব্যাপারে অভিজ্ঞতা নেই ভারতীয় ক্রিকেট বোর্ডের। তাই বিশ্বকাপের মতো বড় আসরে ই-টিকিট রাখা হচ্ছে না। ছাপা টিকিট নিয়ে মাঠে ঢুকতে হবে দর্শকদের।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৮ জুলাই ২০২৩ ১৫:৪২
Share:

এক দিনের বিশ্বকাপের ট্রফি। —ফাইল চিত্র।

বিশ্বকাপের টিকিট নিয়ে চাপ বাড়ল দর্শকদের। যাঁরা ভেবেছিলেন, ইন্টারনেটে টিকিট কিনে সরাসরি মাঠে চলে যাবেন, সেটি তাঁরা করতে পারবেন না। কারণ, আগামী এক দিনের বিশ্বকাপে কোনও ই-টিকিট থাকছে না। দর্শকদের মাঠে ঢুকতে হবে ছাপা টিকিট দেখিয়ে। যাঁরা ইন্টারনেটে টিকিট কাটবেন, তাঁদের ছাপা টিকিট সংগ্রহ করেই নাঠে ঢুকতে হবে।

Advertisement

প্রতিটি কেন্দ্রে অন্তত সাত-আটটি কাউন্টার থাকবে। সেখান থেকে ছাপা টিকিট পাওয়া যাবে। খেলা শুরু হওয়ার আগে হাতে যথেষ্ট সময় রেখে এই টিকিট দেওয়া হবে। শুক্রবার এ খবর জানিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ।

আগামী ৫ অক্টোবর থেকে ১৯ নভেম্বর পর্যন্ত ভারতের ১০টি শহরে বসবে এক দিনের বিশ্বকাপের আসর। প্রতিযোগিতার সূচিতে কিছু রদবদল হতে পারে। সেই সংক্রান্ত আলোচনার জন্য বৃহস্পতিবার দিল্লিতে গুরুত্বপূর্ণ বৈঠক করেছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্তারা। বৈঠকে ছিলেন বিশ্বকাপ আয়োজনের সঙ্গে যুক্ত সংশ্লিষ্ট রাজ্য ক্রিকেট সংস্থারগুলির কর্তারাও। সেই বৈঠকে আলোচনা হয়েছে বিশ্বকাপের টিকিট নিয়েও। জয় জানিয়েছেন, বিশ্বকাপের কোনও ই-টিকিট থাকবে না। এক মাত্র ছাপা টিকিট নিয়ে মাঠে প্রবেশ করতে পারবেন ক্রিকেটপ্রেমীরা। টিকিটের ব্যাপারে আইসিসি এবং বিসিসিআই কিছু দিনের মধ্যে যৌথ সাংবাদিক বৈঠক করে বিস্তারিত জানাবে।

Advertisement

বিশ্বকাপে কেন থাকবে না ই-টিকিট। বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, কোনও দ্বিপাক্ষিক সিরিজ়ে প্রথম পরীক্ষামূলক ভাবে ই-টিকিটের ব্যবস্থা করার পরিকল্পনা রয়েছে। অভিজ্ঞতা না থাকায় বিশ্বকাপের মতো বড় আসরে প্রথম বার ই-টিকিট শুরুর করার ঝুঁকি নিতে চাইছে না বোর্ড।

গত মাসে এক দিনের বিশ্বকাপের সূচি প্রকাশ করেছে আইসিসি। তিনটি দেশ সূচি নিয়ে কিছু আপত্তি জানিয়েছে। তবে সব থেকে গুরুত্বপূর্ণ হল ১৫ অক্টোবরের ভারত-পাকিস্তান ম্যাচ। আমদাবাদের সেই ম্যাচের দিন পরিবর্তন হতে পারে। কারণ সে দিন রয়েছে নবরাত্রি উৎসব। ওই দিন ভারত-পাকিস্তান ম্যাচ আয়োজন করা মুশকিল হতে পারে বলে মনে করা হচ্ছে। কোন কোন দেশ সূচি নিয়ে আপত্তি জানিয়েছে, তা অবশ্য জানাননি বিসিসিআই সচিব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন