Norway

আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ, অথচ মাঠের চার পাশে কোনও ফিল্ডার নেই! সবাই গেলেন কোথায়?

জয় নিশ্চিত করতে রোমানিয়ার বিরুদ্ধে আক্রমণাত্মক ক্রিকেট বেছে নিল নরওয়ে। বিপক্ষের ব্যাটারদের ভয় পাওয়াতে স্লিপে রাখা হল ন’জন ফিল্ডার। ইউরোপিয়ান লিগের ম্যাচে তাতেই হল কাজ হাসিল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২২ ২০:৫০
Share:

প্রতীকী ছবি।

আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ চলছে। অথচ মাঠের চার দিকে কোনও ফিল্ডার নেই। বোলার এবং উইকেটরক্ষক ছাড়া দলের বাকি সকলেই দাঁড়িয়ে রয়েছেন স্লিপে। ইউরোপিয়ান লিগের ম্যাচে রোমানিয়ার বিরুদ্ধে এমনই অভিনব ফিল্ডিং সাজাল নরওয়ে।

Advertisement

উইকেটরক্ষকের পাশে স্লিপে পর পর দাঁড়িয়ে চার জন। তার পর একটু ফাঁকা জায়গা। আবার পর পর দাঁড়িয়ে পাঁচ জন ফিল্ডার। অর্থাৎ, স্লিপ থেকে গালি অঞ্চল পর্যন্ত দাঁড়িয়ে ন’জন ফিল্ডার। নরওয়ের এমন ফিল্ডিং সাজানোর ভিডিয়ো এবং ছবি ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে।

নরওয়ে প্রথমে ব্যাট করে ১০ ওভারে তোলে ৯৭ রান। সেই রান নিয়েই জেতার জন্য ঝাঁপিয়েছিল তারা। প্রথম থেকেই আগ্রাসী বোলিং করে রোমানিয়ার ব্যাটারদের কাঁপুনি ধরিয়ে দিতে চেয়েছিলেন নরওয়ের ক্রিকেটাররা। সেই লক্ষ্যেই এমন অভিনব ফিল্ডিং সাজান তাঁরা। নরওয়ের এই পরিকল্পনা অবশ্য কাজে দেয়। নির্ধারিত ১০ ওভারে রোমানিয়া করে ৭ উইকেটে ৫৪ রান। স্লিপে ন’জন ফিল্ডার থাকলেও সেখানেই একাধিক বার ফাঁক খুঁজে নেন রোমানিয়ার ব্যাটাররা। শেষ পর্যন্ত ৪৩ রানে ম্যাচ জেতে নরওয়ে।

Advertisement

২০১৭ সালে বাংলার অধিনায়ক থাকার সময় মনোজ তিওয়ারি ছত্তিশগড়ের বিরুদ্ধে রঞ্জি ট্রফির একটি ম্যাচে স্লিপে ন’জন ফিল্ডার রেখেছিলেন। ইউরোপিয়ান লিগেরই একটি ম্যাচে ফিনল্যান্ডের জোরে বোলার আমজাদ শের স্লিপে আট জন ফিল্ডার রেখে বল করেছিলেন ইংল্যান্ড একাদশের বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন