Virat Kohli

বিরাটের প্রিয় ক্রিকেটার কে? ধোনি নন, অন্য এক সতীর্থের নাম নিলেন কোহলি

বিরাট নিজেরই একটি সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে জানালেন তাঁর প্রিয় খেলোয়াড়ের নাম। তবে মহেন্দ্র সিংহ ধোনির নাম নেননি তিনি। অন্য এক প্রাক্তন ক্রিকেটারের নাম নেন বিরাট। তাঁর সঙ্গে খেলেওছেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২৩ ২১:৪৩
Share:

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

কোটি কোটি সমর্থকের প্রিয় ক্রিকেটারের নাম হয়তো বিরাট কোহলি। কিন্তু তাঁর প্রিয় ক্রিকেটার কে? বিরাট নিজেরই একটি সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে জানালেন তাঁর প্রিয় খেলোয়াড়ের নাম। তবে মহেন্দ্র সিংহ ধোনির নাম নেননি তিনি। অন্য এক প্রাক্তন ক্রিকেটারের নাম নেন বিরাট। তাঁর সঙ্গে খেলেওছেন তিনি।

Advertisement

বিশ্বকাপ ফাইনালের পর থেকে মাঠে নামেননি বিরাট। তাঁকে আবার খেলতে দেখা যাবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে। সেই ম্যাচে খেলতে নামার আগে একটি সাক্ষাৎকার দিয়েছেন বিরাট। সেই সাক্ষাৎকারে বিরাট বলেন, “বিশ্ব ক্রিকেটে আমার সব থেকে পছন্দের ক্রিকেটার সচিন তেন্ডুলকর। আমার প্রিয় ক্রিকেটারের তালিকায় সব সময় শীর্ষে থাকবে ওঁর নাম।”

ভারতের হয়ে ২৪ বছর ক্রিকেট খেলেছিলেন সচিন। আন্তর্জাতিক ক্রিকেটে ১০০টি শতরান করেছিলেন তিনি। টেস্ট এবং এক দিনের ক্রিকেটে সব থেকে বেশি রানের রেকর্ড এখনও সচিনের দখলে। এক দিনের ক্রিকেটে সব থেকে বেশি রান করার তালিকায় বিরাট তিন নম্বরে। সচিন করেছিলেন ১৮,৪২৬ রান। বিরাট এখনও পর্যন্ত করেছেন ১৩,৮৪৮ রান। সচিনের থেকে এখনও ৪৫৭৮ রান পিছিয়ে বিরাট। তবে এক দিনের ক্রিকেটে সব থেকে বেশি শতরানের মালিক এখন বিরাট। সচিনের ৪৯টি শতরানের রেকর্ড ভেঙে বিরাট ৫০টি শতরান করে ফেলেছেন এক দিনের ক্রিকেটে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন