Bangladesh Cricket

পাকিস্তানের হাল হল না বাংলাদেশের! তৃষ্ণার হ্যাটট্রিকে ৪১ রানে শেষ মালয়েশিয়া

মহিলাদের এশিয়া কাপে তাইল্যান্ডের কাছে পাকিস্তান হেরে গেলেও কম রান করে সহজেই জিতল বাংলাদেশ। তারা ৮৮ রানে হারাল মালয়েশিয়ার মহিলাদের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২২ ১৮:৩৮
Share:

বাংলাদেশকে একাই জেতালেন ফারিহা তৃষ্ণা। ছবি: আইসিসি

পাকিস্তানের মতো বাংলাদেশেরও ভরাডুবি হবে বলে মনে করেছিলেন অনেকে। কিন্তু তা হয়নি। মহিলাদের এশিয়া কাপে তাইল্যান্ডের কাছে পাকিস্তান হেরে গেলেও কম রান করে সহজেই জিতল বাংলাদেশ। তারা ৮৮ রানে হারাল মালয়েশিয়ার মহিলাদের। ফারিহা তৃষ্ণার হ্যাটট্রিকে শেষ হয়ে যায় মালয়েশিয়া।

Advertisement

প্রথমে ব্যাট করে বাংলাদেশ ২০ ওভারে ৫ উইকেটে ১২৯ রানের বেশি করতে পারেনি। অনেকেই ভেবেছিলেন ১১৬ রান করে পাকিস্তান যেমন জিততে পারেনি, তেমনি অল্প রানের পুঁজি নিয়ে বাংলাদেশকেও না হারতে হয়। কিন্তু বাংলাদেশের বোলারদের দাপটে মালয়েশিয়া ৪১ রানে শেষ হয়ে যায়।

মালয়েশিয়ার এক জন ব্যাটারও দু’অঙ্কের রান করতে পারেননি। তাদের পাঁচ জন শূন্য রানে আউট হন। ষষ্ঠ ওভারে হ্যাটট্রিক করেন তৃষ্ণা। এই বাঁহাতি জোরে বোলার দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ বলে পর পর তুলে নেন উইনফ্রেড দুরাইসিঙ্গম, মাস এলিসা ও মাহিরা ইজ্জতি ইসমাইলকে। ১৩ রানে তিন উইকেট হারিয়ে মালয়েশিয়া সেখানেই ম্যাচ হেরে যায়। এ ছাড়া ফাহিমা খাতুন, সঞ্জিদা আখতার মেঘলা ও রুমনা আহমেদ দু’টি করে উইকেট নেন।

Advertisement

এর আগে বাংলাদেশকে ভদ্রস্থ রানে পৌঁছে দেন মুর্শিদা খাতুন ও অধিনায়ক নিগার সুলতানা। খাতুন ৫৬ ও সুলতানা ৫৩ রান করেন। দু’জনের তৃতীয় উইকেটে ৮৭ রান যোগ হয়। দু’জনের মধ্যে সুলতানা বেশি কার্যকরী ইনিংস খেলেন। তাঁর ৫৩ রান আসে ৩৪ বলে। ছ’টি চার, একটি ছয় মারেন তিনি।

এই ম্যাচ জিতে বাংলাদেশ পয়েন্ট তালিকায় তৃতীয় স্থানে উঠে এল। তাদের তিন ম্যাচ খেলে চার পয়েন্ট। দ্বিতীয় ও চতুর্থ স্থানে থাকা পাকিস্তান ও শ্রীলঙ্কারও তিন ম্যাচ খেলে চার পয়েন্ট। বাংলাদেশের এর পরের ম্যাচ শনিবার ভারতের বিরুদ্ধে। পয়েন্ট তালিকায় ভারতই শীর্ষে। তিন ম্যাচ খেলে হরমনপ্রীত কৌরদের ছ’পয়েন্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন