Babar Azam

আফ্রিদির বিয়েতে জল্পনা উড়িয়ে বাবর

বলা হচ্ছিল, ম্যাচের পরে ড্রেসিংরুমে অধিনায়ক বাবর আজ়ম এবং শাহিন শাহ আফ্রিদির মধ্যে ঝামেলা লেগে গিয়েছে। দু’জনেই নাকি কথা কাটাকাটিতে জড়িয়ে পড়েন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৩ ০৬:৫১
Share:

ত্রয়ী: শাহিন (বাঁ দিকে) এবং শাহিদ আফ্রিদির সঙ্গে বাবর। ছবি:  টুইটার।

বিশ্বকাপের আগে পাকিস্তান দল নিয়ে বড় বিতর্ক তৈরি হওয়ার আশঙ্কা দেখা দিয়েছিল। যে বিতর্কের আগুন ছড়িয়ে পড়ার আগেই নিভিয়ে দিতে ময়দানে নেমে পড়লেন পাকিস্তান বোলিংয়ের প্রধান অস্ত্র শাহিন শাহ আফ্রিদি।

Advertisement

শ্রীলঙ্কার কাছে হেরে এশিয়া কাপ থেকে ছিটকে যাওয়ার পরে পাকিস্তান দলের ভাঙনের কাহিনি ছড়িযে পড়েছিল প্রচারমাধ্যমে। বলা হচ্ছিল, ম্যাচের পরে ড্রেসিংরুমে অধিনায়ক বাবর আজ়ম এবং শাহিন শাহ আফ্রিদির মধ্যে ঝামেলা লেগে গিয়েছে। দু’জনেই নাকি কথা কাটাকাটিতে জড়িয়ে পড়েন। প্রচারমাধ্যমে ছড়িয়ে পড়ে দলের অন্যতম সেরা বোলার এবং অধিনায়কের মধ্যে সম্পর্কে চিড় ধরার খবর। এই নিয়ে বিতর্ক দানা বাঁধছিল। মঙ্গলবার সেই বিতর্কে ইতি টানার চেষ্টা করলেন আফ্রিদি।

এ দিন আবার শাহিদ আফ্রিদির মেয়ের সঙ্গে করাচিতে বিয়ে হয়ে গেল শাহিন আফ্রিদির। যেখানে অতিথি হিসেবে অনেকের সঙ্গে ছিলেন বাবরও। পাক দলের দুই ক্রিকেটারকে আলিঙ্গনবদ্ধ হতে দেখা যায়। তার আগে শাহিন শাহ সমাজমাধ্যমে একটি ছবি তুলে দেন। যেখানে দেখা যাচ্ছে, বাবর এবং তিনি মুখোমুখি বসে আছেন। সামনে একটা দাবার বোর্ড। এর সঙ্গে একটি মাত্র শব্দ লিখেছেন শাহিন শাহ: পরিবার! মনে করা হচ্ছে, এই টুইটের মাধ্যমে পাক পেসার বোঝাতে চেয়েছেন, তাঁর সঙ্গে দলের অধিনায়কের কোনও সমস্যা নেই। দু’জনের সম্পর্ক ঠিকই আছে।

Advertisement

পাকিস্তানের কিংবদন্তি প্রাক্তন ক্রিকেটার জাভেদ মিয়াঁদাদ এ দিন বাবরের পাশে দাঁড়িয়েছেন। এশিয়া কাপ বিপর্যয়ের জন্য তিনি বাবরকে একা দায়ী করতে চান না। মিয়াঁদাদের কথায়, ‘‘শুধু বাবরকে কেন দায়ী করা হবে? পুরো দলই তো ভারত এবং শ্রীলঙ্কার বিরুদ্ধে ব্যর্থ হয়েছে।’’ আর এক প্রাক্তন ব্যাটসম্যান মিসবা উল হকও একই কথা বলেছেন। মিসবার মন্তব্য, ‘‘শুধু বাবরই প্রতিদিন ভাল খেলে দেবে, এমনটা ভাবা ঠিক নয়। এই রকম কখনও হয় না। সবাই ভাল খেলায় অতীতে দলটা সাফল্য পেয়েছে। ভারতে বিশ্বকাপ খেলতে গিয়েও সেটা মাথায় রাখা উচিত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন