T20 World Cup 2024

বিরাট কোহলিকে থামাবেন কী করে, ভাবনা পাকিস্তান অধিনায়ক বাবর আজ়মের

আয়ারল্যান্ড এবং ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ় খেলতে রওনা হওয়ার আগে সাংবাদিকদের বাবর জানিয়েছেন, বিরাটকে থামানোর জন্য তাঁরা প্রয়োজনীয় রণনীতি তৈরি করবেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৭ মে ২০২৪ ০৭:৩২
Share:

(বাঁ দিকে) বিরাট কোহলি এবং বাবর আজ়ম। —ফাইল চিত্র।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে তাঁদের লড়াই ৯ জুন, নিউ ইয়র্কে। আর এখন থেকেই বিরাট কোহলিকে নিয়ে চিন্তাভাবনা শুরু করে দিলেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজ়ম।

Advertisement

আয়ারল্যান্ড এবং ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ় খেলতে রওনা হওয়ার আগে সাংবাদিকদের বাবর জানিয়েছেন, বিরাটকে থামানোর জন্য তাঁরা প্রয়োজনীয় রণনীতি তৈরি করবেন। সাংবাদিকদের বাবর বলেন, ‘‘আমরা সব দলের বিরুদ্ধেই রণনীতি তৈরি করছি। বিরাট কোহলি বিশ্বের অন্যতম সেরা ক্রিকেটার। আমরা ওর বিরুদ্ধেও পরিকল্পনা করব।’’

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ৫৩ বলে ৮২ রান করে প্রায় একার হাতেই পাকিস্তানকে হারিয়ে দিয়েছিলেন কোহলি। যা এখনও ভুলতে পারেননি বাবর। এ দিনই আবার বড় ঘোষণা করা হল পাক বোর্ডের তরফে। জানানো হয়েছে বিশ্বকাপ জিততে পারলে প্রত্যেক ক্রিকেটারকে ভারতীয় মুদ্রায় প্রায় ৮৩ লক্ষ ৫০ হাজার করে পুরস্কার দেওয়া হবে। সমাজমাধ্যমে এই কথা জানিয়েছে বোর্ড।

Advertisement

সোমবারই আয়ারল্যান্ড এবং ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ় খেলতে রওনা হয়েছে পাক দল। তার আগে রবিবার ক্রিকেটারদের সঙ্গে প্রায় দু’ঘন্টার বৈঠক সারেন বোর্ডের চেয়ারম্যান মহসিন নাকভি। তার পরেই এই পুরস্কারমূল্যের কথা ঘোষণা করেন তিনি।

২০০৯ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতে পাকিস্তান। ৫০ ওভারের বিশ্বকাপের পর থেকেই পাক ক্রিকেটে ডামাডোল চলছে। নাকভি ক্রিকেটারদের আরও বলেছেন, “বাইরের কোনও কথায় কান দেওয়ার দরকার নেই। শুধুমাত্র পাকিস্তান জার্সির কথা ভেবে খেল। দলগত পারফরম্যান্সেই জয় আসবে।” আরও বলেছেন, “তোমাদের থেকে দেশ অনেক কিছু আশা করে। সেই প্রত্যাশা পূরণ করতে হবে।” পাক ক্রিকেটকে নতুন দিশা দেখাতে পারেন কি না বাবররা, এখন দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন