Babar Azam

সাতসকালে এক সতীর্থকে নিয়ে হোটেল ছাড়লেন পাক অধিনায়ক, কোথায় গেলেন বাবর?

পাকিস্তান-শ্রীলঙ্কা প্রথম টেস্ট শেষ হয়েছে বৃহস্পতিবার। শুক্রবার সকালে তেমন কাজ ছিল না পাক ক্রিকেটারদের। সময়টা অন্য ভাবে ব্যবহার করলেন বাবর।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২১ জুলাই ২০২৩ ১৬:৫০
Share:

বাবর আজ়ম। —ফাইল চিত্র।

শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টে জয়ের পর ফুরফুরে মেজাজে পাকিস্তানের অধিনায়ক বাবর আজ়ম। শুক্রবার অনুশীলন না থাকায় এক সতীর্থকে নিয়ে সাতসকালে হোটেল ছাড়েন তিনি। ঘুরে দেখলেন গলের নানা জায়গা। মিশলেন স্থানীয় বাসিন্দাদের সঙ্গে। কলম্বো যাওয়ার আগে হেঁটে চেনার চেষ্টা করলেন শ্রীলঙ্কার ছোট্ট শহরটিকে।

Advertisement

খেলা নেই। অনুশীলনও নেই। নিজেকে হোটেলবন্দি করে রাখতে মন চায়নি বাবরের। শুক্রবার বেশ সকালেই হোটেল থেকে বেরিয়ে পড়েন পাকিস্তানের অধিনায়ক। সঙ্গে নেন তরুণ সতীর্থ আবরার আহমেদকে। দুই পাক ক্রিকেটারের সঙ্গে দেখা যায়নি কোনও নিরাপত্তারক্ষীকে। সাধারণ পর্যটকদের মতো ঘুরলেন গলের এ দিক-সে দিক।

বাবরদের ঘোরার ভিডিয়ো ক্রিকেটপ্রেমীদের সঙ্গে ভাগ করে নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। তাতে দেখা যাচ্ছে, বাবরেরা শ্রীলঙ্কার গ্রামবাসীদের সঙ্গে টেনিস বলে ক্রিকেট খেলছেন। আবার কখনও ঘুড়ি ওড়ালেন পাক অধিনায়ক। সমুদ্রের ধারে একা সময় কাটাতেও দেখা গিয়েছে তাঁকে। শ্রীলঙ্কার গ্রামবাসী এবং পর্যটকদের কয়েক জনের চোখ অবশ্য ফাঁকি দিতে পারেনি বাবর এবং আবরারকে। তাঁদের চিনে ফেলেন। তাতে অবশ্য কোনও সমস্যা হয়নি। বাবর হাসিমুখে তাঁদের সঙ্গে নিজস্বী তুললেন। দিলেন সই। গল দুর্গেও কিছুটা সময় কাটান দুই পাক ক্রিকেটার। শুক্রবার সকালটা অন্যরকম ভাবে কাটাতে পেরে খুশি পাক অধিনায়ক।

Advertisement

প্রথম টেস্টে শ্রীলঙ্কাকে ৪ উইকেটে হারিয়েছে বাবরের পাকিস্তান। দু’দেশের দ্বিতীয় টেস্ট শুরু হবে ২৪ জুলাই থেকে। সেই ম্যাচ হবে কলম্বোয়। প্রথম ম্যাচ জেতার সুবাদে দুই টেস্টের সিরিজ়ে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে পাকিস্তান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন