ICC ODI World Cup 2023

ভারতের কাছে বিরাট হারের জের, বিশ্বকাপের আগে দলের খোলনলচে বদলাতে পারেন বাবররা

এশিয়া কাপে দুটি ম্যাচে হারের ধাক্কায় বিশ্বকাপের আগে বেসামাল পাকিস্তান। দলের খোলনলচে বদলে দেওয়ার ভাবনাচিন্তা চলছে শিবিরে। বাদ পড়তে পারেন একাধিক ক্রিকেটার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৩ ১২:৪৮
Share:

বাবর আজম। — ফাইল চিত্র।

এশিয়া কাপের ফাইনালে উঠতে পারেনি পাকিস্তান। সুপার ফোরে ভারতের কাছে বিরাট ব্যবধানে হেরেছে। পরে শ্রীলঙ্কার কাছেও হারতে হয়েছে। সেই দুই ম্যাচে হারের ধাক্কায় বিশ্বকাপের আগে বেসামাল পাকিস্তান। দলের খোলনলচে বদলে দেওয়ার ভাবনাচিন্তা চলছে শিবিরে। প্রাথমিক দল থেকে একাধিক ক্রিকেটার বাদ যেতে পারেন। ঢুকতে পারেন তিন বছর আগে এক দিনের ম্যাচ খেলা ক্রিকেটার।

Advertisement

চোটের কারণে এমনিতেই নাসিম শাহের খেলা নিয়ে অনিশ্চয়তা রয়েছে। তিনি ছাড়াও বেশ কিছু বদল হতে পারেন। মহম্মদ হ্যারিস, উসামা মির, মহম্মদ ওয়াসিম জুনিয়র এবং ফাহিম আশরফকে বাদ দেওয়া হতে পারে। সেই জায়গায় পেসার হাসান আলি এবং রহস্য স্পিনার আব্রার আহমেদ দলে ঢুকতে পারেন।

চোটের কারণে এশিয়া কাপে খেলেননি হাসান। অন্য দিকে, এখনও এক দিনের ক্রিকেটে অভিষেক হয়নি আব্রারের। ফর্ম না থাকা সত্ত্বেও দলে রাখা হতে পারে ওপেনার ফখর জমান এবং সহ-অধিনায়ক শাদাব খানকে। পাক সংবাদমাধ্যমের খবর, প্রাক্তন অধিনায়ক ইমাদ ওয়াসিমকে ফিরিয়ে আনা হতে পারে। তিনি ২০২০-র পর কোনও এক দিনের ম্যাচ খেলেননি। আন্তর্জাতিক ক্রিকেটে অভিজ্ঞতা থাকা এবং স্পিন বোলিং অলরাউন্ডার হওয়ার কারণে তাঁকে ফেরানো হতে পারে।

Advertisement

ইমাদকে দলে নেওয়া হতে পারে এই ইঙ্গিত কিছু দিন আগেই দিয়েছিলেন পাকিস্তানের টিম ডিরেক্টর মিকি আর্থার। তিনি বলেছিলেন, “আমাদের কাছে ইমাদ ওয়াসিমের মতো ক্রিকেটার রয়েছে, যে বাকিদের থেকে একটু আলাদা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন