Pakistan Cricket

বিশ্বকাপের আগে সমস্যায় পাক বোর্ড, নতুন চুক্তিতে সই করতে নারাজ বাবরেরা, কেন?

এক দিনের বিশ্বকাপের আগে দেশের ক্রিকেট বোর্ডের সঙ্গে সঙ্ঘাতে বাবর আজ়মেরা। পাকিস্তান ক্রিকেট বোর্ডের নতুন কেন্দ্রীয় চুক্তিতে এখনও সই করেননি ক্রিকেটারেরা। নেপথ্যে কী কারণ?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২৩ ২৩:০৪
Share:

বাবর আজ়ম। —ফাইল চিত্র

এশিয়া কাপ ও এক দিনের ক্রিকেট বিশ্বকাপের আগে সমস্যায় পাকিস্তান ক্রিকেট বোর্ড। বাবর আজমদের পুরনো চুক্তি শেষ হয়ে গিয়েছে ৩০ জুন। কিন্তু এখনও নতুন চুক্তিতে সই করতে চাইছেন না তাঁরা। আর্থিক বিষয় নিয়ে বোর্ডের সঙ্গে ক্রিকেটারদের সমস্যা হচ্ছে বলে খবর। সেই কারণেই চুক্তিতে সই করছেন না ক্রিকেটারেরা।

Advertisement

আফগানিস্তানের বিরুদ্ধে এক দিনের সিরিজ় খেলতে এখন শ্রীলঙ্কায় রয়েছে পাকিস্তান দল। সেখানেই তাদের সঙ্গে কথা চালাচ্ছে বোর্ড। কিন্তু এখনও সমাধান সূত্র বার হয়নি। পাক বোর্ডের এক আধিকারিক জানিয়েছেন, পাকিস্তানের খেলা থেকে বোর্ড সম্প্রচার স্বত্ব বাবদ যে টাকা পায় তার একটা বড় অংশ দাবি করেছেন ক্রিকেটারেরা। কিন্তু বোর্ড অতটা টাকা দিতে নারাজ। সেই নিয়েই সমস্যা।

পাক ক্রিকেট বোর্ডের ওই আধিকারিক জানিয়েছেন, সম্প্রচার স্বত্ব থেকে একটা অংশ ক্রিকেটারদের দেয় বোর্ড। কিন্তু ক্রিকেটারেরা আরও বেশি টাকা দাবি করেছেন। বাবরদের যুক্তি, পাকিস্তান ক্রিকেটের সম্প্রচারের জন্য এখন বেশ কয়েকটি সংস্থা আগ্রহ দেখিয়েছে। আর সেটা ক্রিকেটারদের জন্যই হয়েছে। তা হলে কেন তাঁদের লভ্যাংশ বাড়বে না? টাকা না বাড়ালে তাঁরা কেন্দ্রীয় চুক্তিতে সই করবেন না বলে হুঁশিয়ারি দিয়েছেন।

Advertisement

জানা গিয়েছে, পাকিস্তান ক্রিকেট বোর্ড ক্রিকেটারদের সঙ্গে তিন বছরের চুক্তি করতে চাইছে। সেই বিষয়ে ক্রিকেটারদের সঙ্গে আলোচনা চলছে। খুব বেশি হলে সম্প্রচার স্বত্ব বাবদ ক্রিকেটারেরা আগে যা পেতেন তার দ্বিগুণ টাকা দিতে পারে পাক বোর্ড। কিন্তু তাতেও সমাধান হচ্ছে না। তবে আশাবাদী পাক বোর্ড। শ্রীলঙ্কাতে দল থাকতে থাকতেই ক্রিকেটারদের তাঁরা বুঝিয়ে রাজি করাতে পারবেন বলে আশা করছেন বোর্ডের আধিকারিকেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন