Pakistan Cricket

বিশ্বকাপে শেষ চারে উঠতে ব্যর্থ, আচমকাই একটি দেশের সঙ্গে সিরিজ় বাতিল করল পাকিস্তান, কেন?

পরের বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে একটি দেশের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ় খেলার কথা ছিল পাকিস্তানের। সেই সিরিজ় আচমকাই বাতিল করে দেওয়া হল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২৩ ১৩:৫৯
Share:

পাকিস্তান দল। ছবি: পিটিআই।

পরের বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নেদারল্যান্ডসের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ় খেলার কথা ছিল পাকিস্তানের। সেই সিরিজ় আচমকাই বাতিল করে দেওয়া হল। পাকিস্তানের অনুরোধেই সেই সিরিজ় বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরবর্তী সময়ে সেই সিরিজ় করা হবে বলে জানা গিয়েছে নেদারল্যান্ডস বোর্ডের তরফে।

Advertisement

পরের বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ইউরোপ সফরে যাচ্ছে পাকিস্তান। প্রথমে নেদারল্যান্ডসের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ়‌ খেলার কথা ছিল তাদের। এর পর আয়ারল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের এবং ইংল্যান্ডের বিরুদ্ধে চার ম্যাচের সিরিজ়‌ খেলার কথা রয়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসাবেই দেখা হচ্ছে এই সিরিজ়‌গুলিকে।

কিন্তু ক্রিকেটারদের ওপরে অতিরিক্ত চাপ পড়ে যাবে, এ কথা ভেবে সেই সিরিজ বাতিল করার আবেদন জানিয়েছিল পাকিস্তান বোর্ড। তা মেনে নিয়েছে নেদারল্যান্ডস বোর্ড। তারা জানিয়েছে, পাক বোর্ডের সঙ্গে তাদের সম্পর্ক ভাল। তাই খুব দ্রুত সেই সিরিজ আয়োজন করা হবে বলে জানানো হয়েছে। পাক বোর্ডও জানিয়েছে, যত দ্রুত সম্ভব সেই সিরিজ়‌ আয়োজন করার চেষ্টা করা হবে।

Advertisement

পাকিস্তানের এতে ক্ষতি না হলেও নেদারল্যান্ডস সমস্যায় পড়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে পূর্ণ সদস্যের একটি দেশের বিরুদ্ধে খেললে তাদেরই সুবিধা হত। কিন্তু প্রয়োজনীয় প্রস্তুতি এবং অভিজ্ঞতা ছাড়াই নামতে হতে পারে তাদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন