Pakistan Cricket

ভিসা সমস্যায় পাক পেসার, বিশ্বকাপের প্রস্তুতিতে সমস্যা অবসর থেকে ফেরা আমিরের

পাকিস্তানের পেসার অবসর ভেঙে টি-টোয়েন্টি দলে ফিরেছেন। কিন্তু ভিসা সমস্যায় দলের সঙ্গে আয়ারল্যান্ড যাওয়ার ক্ষেত্রে সমস্যা তৈরি হয়েছে। আমির পরে দলের সঙ্গে যোগ দেবেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৭ মে ২০২৪ ১৭:১৪
Share:

মহম্মদ আমির। —ফাইল চিত্র।

ভিসা সমস্যায় বিপাকে মহম্মদ আমির। পাকিস্তানের এই পেসার অবসর ভেঙে টি-টোয়েন্টি দলে ফিরেছেন। কিন্তু ভিসা সমস্যায় দলের সঙ্গে আয়ারল্যান্ড যাওয়ার ক্ষেত্রে সমস্যা তৈরি হয়েছে। আমির পরে দলের সঙ্গে যোগ দেবেন।

Advertisement

২০২০ সালে অবসর নিয়েছিলেন আমির। কিন্তু এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার আশায় দলে ফিরেছেন তিনি। আমিরকে আয়ারল্যান্ডের বিরুদ্ধে দলে নেওয়া হয়েছে। তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে পাকিস্তান এবং আয়ারল্যান্ড। প্রথম ম্যাচ ১০ মে। আমির তার আগে যেতে পারেন কি না সেটাই দেখার।

২০১০ সালে ম্যাচ গড়াপেটার কারণে জেলে যেতে হয়েছিল আমিরকে। সেই কারণে তাঁর ভিসা নিষিদ্ধ করে দেওয়া হয়েছিল। তাই ভিসা সমস্যা হচ্ছে আমিরের। ২০১৮ সালেও একই সমস্যা হয়েছিল তাঁর। সে বারও আয়ারল্যান্ড যেতে সমস্যা হয় তাঁর। পরে ভিসা দেওয়াও হয়। এ বারেও দু’এক দিনের মধ্যে ভিসা সমস্যা মিটে যাবে বলে মনে করছে পাকিস্তান।

Advertisement

২ জুন থেকে শুরু টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে দল বেছে নিতে হবে পাকিস্তানকে। আয়ারল্যান্ডের পর ইংল্যান্ডের বিরুদ্ধে খেলবেন বাবর আজ়মেরা। এই ম্যাচগুলির উপর নির্ভর করছে পাকিস্তানের দল গঠন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন