PCB

বাবরদের ক্রিকেটে গান বিতর্ক, স্বার্থের সংঘাতে গাওয়াই হল না বোর্ড প্রধানের পুত্রের

এ বারের পিএসএল শুরু হবে ১৩ ফেব্রুয়ারি। চলবে ১৯ মার্চ পর্যন্ত। এ বার পেশোয়ার জ়ালমিতে যোগ দিয়েছেন পাক অধিনায়ক বাবর আজ়ম। এই প্রতিযোগিতারই অ্যান্থেম তৈরির দায়িত্ব ছিল বোর্ড প্রধানের পুত্রের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২৩ ১৭:০৯
Share:

বাবরদের দেশের ক্রিকেটে আচমকাই বোর্ড প্রধানের পুত্রের গান গাওয়া নিয়ে বিতর্ক। ফাইল ছবি

ভারতের ক্রিকেটে গত কয়েক বছরে স্বার্থের সংঘাত অন্যতম সেরা আলোচ্য বিষয়। প্রাক্তন থেকে বর্তমান, অনেক ক্রিকেটারকেই এর কোপে পড়তে হয়েছে। সেই দৃশ্য এ বার দেখা গেল পাকিস্তানেও। তবে ভারতের মতো তৃতীয় কোনও পক্ষ এসে স্বার্থের সংঘাতের বিষয়টি তুলে ধরেনি। পাকিস্তানের ক্ষেত্রে বোর্ড প্রধান নাজ়ম শেঠিই নিজেই নিজের স্বার্থের সংঘাত এড়ানোর চেষ্টা করেছেন।

Advertisement

আসল ঘটনাটি ঠিক কী?

নাজ়ম শেঠির পুত্র আলি শেঠি পেশায় গায়ক এবং সুরকার। আগামী মরসুমে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) গানে সুর দেওয়ার কথা ছিল তাঁর। রামিজ রাজা বোর্ড প্রধান থাকাকালীন আলিকে এই দায়িত্ব দিয়ে গিয়েছিলেন। কিন্তু নাজ়ম বোর্ড প্রধান হওয়ার পরেই ছেলেকে এই দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছেন। কেউ যাতে স্বার্থের সংঘাতের অভিযোগ না তোলেন, তাই জন্যেই এই কাজ করেছেন নাজ়ম।

Advertisement

ইংল্যান্ডের কাছে টেস্ট সিরিজ়ে চুনকাম হওয়ার পরেই পিসিবি প্রধানের পদ থেকে সরিয়ে দেওয়া হয় রামিজকে। ইমরান খান প্রধানমন্ত্রীর পদ থেকে সরে যাওয়ার পরেই রামিজকে সরানোর ব্যাপারেও কিছুটা নিশ্চয়তা ছিল। সেটাই হয়। নতুন পাক প্রধানমন্ত্রী শাহবাজ় শরিফের ঘনিষ্ঠ নাজমকেই বোর্ড প্রধান করা হয়। তিনি এসেই শাহিদ আফ্রিদিকে মুখ্য নির্বাচক করে দেন। তাঁর হাত ধরে পাকিস্তান ক্রিকেটের সুদিন ফেরার অপেক্ষায় সমর্থকরা।

এ বারের পিএসএল শুরু হবে ১৩ ফেব্রুয়ারি। চলবে ১৯ মার্চ পর্যন্ত। এ বার পেশোয়ার জ়ালমিতে যোগ দিয়েছেন পাক অধিনায়ক বাবর আজ়ম। ওয়াহাব রিয়াজ়ের জায়গায় দলে ঢুকেছেন তিনি। গত বার করাচি কিংস দলে ছিলেন। শোয়েব মালিক এবং হায়দার আলিকে করাচিতে বিক্রি করে দিয়েছে পেশোয়ার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন