Sri Lanka Crisis

Pakistan vs Sri Lanka 2022: বিক্ষোভ চলছে কলম্বোয়, পাকিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের জায়গা বদল করল বোর্ড

পাকিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট কলম্বোতে নয় গলে খেলবে শ্রীলঙ্কা। কলম্বোতে বিক্ষোভের কারণেই টেস্টের জায়গা বদল করল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

Advertisement

সংবাদ সংস্থা

কলম্বো শেষ আপডেট: ১৭ জুলাই ২০২২ ২১:৫৫
Share:

গলে চলছে প্রথম টেস্ট। ছবি: পিটিআই

পাকিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের জায়গা পরিবর্তন করল শ্রীলঙ্কা। রবিবার শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড জানিয়ে দিল কলম্বো নয়, বাবর আজমদের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট খেলা হবে গলে। প্রথম টেস্ট খেলা হচ্ছে সেখানেই।

Advertisement

শনিবার থেকে শুরু হয়েছে পাকিস্তান বনাম শ্রীলঙ্কা প্রথম টেস্ট। দুই টেস্টের সিরিজের পরের টেস্টটি হওয়ার কথা ছিল কলম্বোতে। কিন্তু সেখানে রাজনৈতিক কারণে যে পরিস্থিতি তৈরি হয়েছে তাতে ক্রিকেট ম্যাচ আয়োজন করা কঠিন বলেই মনে করছেন ক্রিকেট বোর্ডের কর্তারা। সেই কারণেই কলম্বো থেকে সরিয়ে দ্বিতীয় টেস্ট গলে আয়োজনের সিদ্ধান্ত।

দ্বিতীয় টেস্ট শুরু হবে ২৪ জুলাই। মাঝে এক সপ্তাহ সময় থাকলেও আগেই সিদ্ধান্ত নিল বোর্ড। এর আগে অস্ট্রেলিয়ার ছেলেদের দল এবং ভারতের মেয়েদের দল শ্রীলঙ্কায় খেললেও এমন কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। সেই দু’টি সিরিজই নির্বিঘ্নে হয়েছে এবং অস্ট্রেলিয়ার তরফে শ্রীলঙ্কাকে ধন্যবাদও জানানো হয়েছে এমন কঠিন পরিস্থিতির মধ্যেও সিরিজ আয়োজন করার জন্য।

Advertisement

গলে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টে ২৪৪ বলে ১১৯ রান করলেন বাবর। শ্রীলঙ্কা প্রথম ইনিংসে তোলে ২২২ রান। জবাবে বাবরের শতরানে ভর করে পাকিস্তান তুলল ২১৮ রান। দ্বিতীয় দিনের শেষে দ্বিতীয় ইনিংসে শ্রীলঙ্কা ৩৬ রানে এক উইকেট হারিয়েছে। পাকিস্তানের থেকে তাঁরা এগিয়ে রয়েছে ৪০ রানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন