ICC ODI World Cup 2023

বাবরেরা বিশ্বকাপ খেলতে ভারতে আসবেন কি? উত্তর লুকিয়ে নিরাপত্তা আধিকারিকদের রিপোর্টে

পাকিস্তান ক্রিকেট বোর্ডের নতুন চেয়ারম্যান নির্বাচন হবে। তিনি নিরাপত্তা আধিকারিকদের ভারতে পাঠাবেন। তাঁদের রিপোর্টের উপর নির্ভর করবে আদৌ বাবর আজ়মেরা ভারতে আসবেন কি না।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০১ জুলাই ২০২৩ ১৩:৩৮
Share:

বাবর আজ়ম। —ফাইল চিত্র।

বাবর আজ়মেরা ভারতে এসে বিশ্বকাপ খেলবে কি না নিয়ে তা নির্ভর করছে নিরাপত্তা ব্যবস্থার উপর। সেটা খুঁটিয়ে দেখতেই নিরাপত্তা আধিকারিকদের ভারতে পাঠাবে পাকিস্তান। ভারতের পাঁচটি মাঠে যাবেন তাঁরা। নিরাপত্তা ব্যবস্থা দেখে রিপোর্ট জমা দেবেন।

Advertisement

পাকিস্তানে এখন ইদের ছুটি চলছে। তার পরে বোর্ডের চেয়ারম্যান ঠিক করা হবে। তিনি সিদ্ধান্ত নেবেন নিরাপত্তা আধিকারিকদের কবে ভারতে পাঠানো হবে। সংবাদ সংস্থা পিটিআই-কে পাকিস্তানের ক্রীড়া মন্ত্রকের এক সূত্র বলেছে যে, “পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফে নিরাপত্তা আধিকারিকদের পাঠানো হবে। মাঠগুলোর নিরাপত্তা ব্যবস্থা পরীক্ষা করবে তারা। বিশ্বকাপের সময় কী ধরনের আয়োজন হবে তা দেখা হবে।”

সেই সূত্র জানিয়েছে যে, নিরাপত্তা আধিকারিকেরা চেন্নাই, বেঙ্গালুরু, হায়দরাবাদ, আমদাবাদ এবং কলকাতায় যাবে। তিনি বলেন, “ভারতে কোনও সফরের আগে নিরাপত্তা আধিকারিকদের পাঠানো হয়। সরকারের পক্ষ থেকেই তাঁদের পাঠানো হয়। এখানে এসে তাঁরা নিরাপত্তা ব্যবস্থা খুঁটিয়ে দেখবেন। শুধু ক্রিকেটারদের নিরাপত্তা নয়, পাকিস্তানের সমর্থক, সাংবাদিকদের নিরাপত্তাও দেখবেন তাঁরা।” রিপোর্ট জমা দেবেন তাঁরা পাকিস্তান ক্রিকেট বোর্ডকে। সেই রিপোর্ট ভারতীয় ক্রিকেট বোর্ড এবং আসিসি-কে পাঠাবে পিসিবি।

Advertisement

২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের সময়ও পিসিবি নিরাপত্তা আধিকারিকদের পাঠিয়েছিল। শুধু ক্রিকেট নয়, অন্য খেলার সময়ও এই নিয়ম মানা হয়। এই রিপোর্টের ভিত্তিতেই ঠিক হবে বাবর আজ়মেরা বিশ্বকাপ খেলতে ভারতে আসবেন কি না। পাকিস্তানের প্রথম ম্যাচ হায়দরাবাদে। যোগ্যতা অর্জনকারী দলের বিরুদ্ধে সেই ম্যাচ। এ ছাড়াও পাকিস্তান লিগ পর্বের ম্যাচ খেলবে চেন্নাই, বেঙ্গালুরু, কলকাতা এবং আমদাবাদে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন