Pat Cummins

Pat Cummins: অধিনায়ক করার আগে বোর্ড কর্তারা জেরার মুখে বসিয়েছিলেন, স্বীকার করলেন নতুন অজি নেতা কামিন্স

এর আগে দুই অধিনায়ককে নিয়েই সমস্যার সামনে পড়তে হয়েছে অস্ট্রেলিয়াকে। টানা তিন বার একই ধরনের ভুল করতে রাজি ছিল না অস্ট্রেলিয়া।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০২১ ২০:৩৫
Share:

প্যাট কামিন্স। ফাইল ছবি

তিনি কি কোনও গোপন তথ্য জানেন? অতীতে কি কোনও তিক্ত ঘটনার সম্মুখীন হয়েছেন? অস্ট্রেলিয়ার অধিনায়ক করার আগে এ রকমই প্রশ্নের সামনে পড়তে হয়েছিল প্যাট কামিন্সকে। নামের পাশে বিতর্ক না থাকার কারণেই টেস্ট অধিনায়ক করা হয়েছে তাঁকে। এমনই মত অজি সংবাদমাধ্যমের।

Advertisement

এর আগে দুই অধিনায়ককে নিয়েই সমস্যার সামনে পড়তে হয়েছে অস্ট্রেলিয়াকে। টানা তিন বার একই ধরনের ভুল করতে রাজি ছিল না অস্ট্রেলিয়া। তাই অধিনায়ক নির্বাচনের আগে কামিন্সের থেকে কার্যত জবানবন্দি নেওয়া হয়েছে।

যদিও এ নিয়ে বেশি কথা বলতে রাজি হননি কামিন্স। বলেছেন, “হ্যাঁ, আমাকে দু’একটা প্রশ্ন জিজ্ঞাসা করা হয়েছিল। তবে বিস্তারিত কিছু বলতে রাজি নই। তবে খোলাখুলি আলোচনা হয়েছে। অনেক বিষয়ে আমরা কথা বলেছি। কোনও অস্বস্তিকর পরিস্থিতি তৈরি হয়নি।”

Advertisement

নতুন অধিনায়ক হিসেবে কামিন্সের কাছে প্রথম চ্যালেঞ্জই হতে চলেছে ঘরের মাঠে অ্যাশেজ সিরিজ। সেখানে দলকে জেতানোই তাঁর প্রথম পরীক্ষা হবে বলে মনে করা হচ্ছে। অস্ট্রেলিয়ার ক্রিকেটের ভাবমূর্তি উজ্জ্বল করতে গেলে যা দরকার বলে মনে করছেন সমর্থকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন