Pakistan Cricket

বাবরদের গায়ে জোর নেই, ছক্কা মারা শেখাবে পাকিস্তানের সেনা! সিদ্ধান্ত পাক বোর্ডের

পাকিস্তান ক্রিকেটে নজিরবিহীন সিদ্ধান্ত নিলেন বোর্ডের চেয়ারম্যান মহসিন নকভি। ক্রিকেটারেরা যাতে ছক্কা মারতে পারেন তার জন্য সেনাবাহিনীর সাহায্য চেয়েছেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৬ মার্চ ২০২৪ ১৪:৫৭
Share:

বাবর আজ়ম। —ফাইল চিত্র।

পাকিস্তান সুপার লিগের খেলা দেখে হতাশ মহসিন নকভি। পাকিস্তানের ক্রিকেটারদের ছক্কা মারতে না পারা দেখে পাকিস্তান সুপার লিগের চেয়ারম্যান অবাক হয়েছেন। এই সমস্যার সমাধানের জন্য নজিরবিহীন সিদ্ধান্ত নিয়েছেন তিনি। সেনাবাহিনীর জওয়ানদের সাহায্যে ক্রিকেটারদের অনুশীলনের সিদ্ধান্ত নিয়েছেন নকভি।

Advertisement

পাক বোর্ডের চেয়ারম্যান ঠিক করেছেন, পাকিস্তান সুপার লিগ শেষ হয়ে গেলেই সেনা জওয়ানদের সঙ্গে ১০ দিনের বিশেষ শিবির হবে বাবর আজ়মদের। তিনি বলেন, “লাহৌরে একটা খেলা দেখলাম। কেউ একটা ছক্কা পর্যন্ত মারতে পারল না। যা ছক্কা সব বিদেশিরা মারল। আমার মনে হচ্ছে পাকিস্তানের ক্রিকেটাদের শারীরিক দক্ষতায় সমস্যা হচ্ছে। ওদের ফিটনেস বৃদ্ধি করতে হবে। আমি সেনাকে বলেছি। ওদের সঙ্গে ১০ দিনের একটা শিবির হবে। সেখানে ক্রিকেটারেরা অনুশীলন করবে।”

সামনে পর পর সিরিজ় থাকলেও তার মাঝেই শিবিরের ব্যবস্থা তিনি করবেন বলে জানিয়েছেন নকভি। তিনি বলেন, “এর পরে নিউ জ়িল্যান্ড ও আয়ারল্যান্ড খেলতে আসবে। তার পরে টি-টোয়েন্টি বিশ্বকাপ আছে। তার মাঝেই ২৫ মার্চ থেকে ৮ এপ্রিল কাকুলে সেনা অ্যাকাডেমিতে অনুশীলন হবে। আশা করছি সেনার সাহায্যে ক্রিকেটারদের উন্নতি হবে।”

Advertisement

১৮ মার্চ পাকিস্তান সুপার লিগ শেষ হবে। তার পরে ঘরের মাঠে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে খেলবে পাকিস্তান। সেই সিরিজ় শেষ হলে ইংল্যান্ড ও আয়ারল্যান্ডের বিরুদ্ধে সিরিজ় খেলতে যাবেন বাবরেরা। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে এই সিরিজ়কে ভাবা হচ্ছে। তবে তার আগে ক্রিকেটারদের ছক্কা মারার ক্ষমতা বৃদ্ধি করতে চান বোর্ড প্রধান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন