Pakistan Cricket

পরের বছর পাকিস্তান সুপার লিগ নিয়ে সমস্যা, আইপিএলের কোপে পড়বে পিএসএল?

আগামী বছর চ্যাম্পিয়ন্স ট্রফির আয়োজক পাকিস্তান। ১৯৯৬ সালের পর প্রথম আইসিসির কোনও প্রতিযোগিতা হবে সে দেশে। একই সময় হয় পিএসএল। ফলে সমস্যায় পড়েছেন পাকিস্তানের ক্রিকেট কর্তারা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৫ মে ২০২৪ ১৫:৪৯
Share:

পাকিস্তান সুপার লিগের ট্রফি। — ফাইল চিত্র।

পাকিস্তান সুপার লিগ (পিএসএল) নির্ধারিত সময়ে হবে না আগামী বছর। চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজ়ি লিগ আয়োজন নিয়ে সমস্যায় পড়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তাই ২০২৫ সালের পিএসএল পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তানের ক্রিকেট কর্তারা। আইপিএলের সঙ্গে প্রায় একই সময়ে হবে পিএসএল। প্রশ্ন উঠছে, এর ফলে পিএসএলের আকর্ষণ কমে যাবে না তো?

Advertisement

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) প্রতিযোগিতার সময় এবং পিসিবির প্রতিযোগিতার সময় প্রায় একই হয়ে যাচ্ছে। ঠাসা আন্তর্জাতিক ক্রিকেট সূচির মধ্যে পিএসএলের জন্য অন্য সময় বের করা কঠিন হচ্ছে। যদিও প্রতিযোগিতা বাতিল করেননি পিসিবি কর্তারা।

শনিবার পিএসএলের ছ’টি ফ্র্যাঞ্চাইজ়ি কর্তৃপক্ষের সঙ্গে আলোচনায় বসেছিলেন পিসিবি কর্তারা। আলোচনায় প্রাথমিক ভাবে ঠিক হয়েছে চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য ফেব্রুয়ারির পরিবর্তে মে মাসে পিএসএল হবে। আন্তর্জাতিক সূচির ব্যস্ততা না থাকলেও মে মাসে হয় আইপিএলও। স্বভাবতই বিদেশি ক্রিকেটারদের পাওয়ার ক্ষেত্রে সংশয় রয়েছে পিসিবি কর্তাদের। আবার ২০২৫ সালের অগস্ট থেকে ২০২৬ সালের জানুয়ারি পর্যন্ত ঠাসা সূচি রয়েছে পাকিস্তানের জাতীয় দলের। উপায় না দেখে যাঁদের পাওয়া যাবে, তাঁদের নিয়েই মে মাসে পিএসএল খেলতে রাজি হয়েছেন ফ্র্যাঞ্চাইজ়ি কর্তৃপক্ষেরা।

Advertisement

করাচি, লাহোর, মুলতান এবং রাওয়ালপিন্ডিতে হবে প্রতিযোগিতার ম্যাচগুলি। প্রতিটি দল অন্তত পাঁচটি করে ম্যাচ ঘরের মাঠে খেলার সুযোগ পাবে। মাঠের সংখ্যা বৃদ্ধি নিয়েও আশ্বাস দিয়েছেন পিসিবি কর্তারা। সিদ্ধান্ত হয়েছে, প্লেঅফ পর্বের ম্যাচগুলি হবে নিরপেক্ষ মাঠে। প্রতিযোগিতাকে আরও আকর্ষণীয় করে তুলতেও নতুন পরিকল্পনা করা হবে বলে জানিয়েছেন পাকিস্তানের ক্রিকেট কর্তারা। কোনও পরিস্থিতিতেই প্রতিযোগিতা বন্ধ করা হবে না বলে সিদ্ধান্ত হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন