ICC World Cup 2023

ফাঁকা গ্যালারির ছায়া এ বার ভারতের ম্যাচেও, ভরল না স্টেডিয়াম! পুণেতে বিবর্ণ রোহিত, কোহলিদের মঞ্চও

ক্রিকেট বিশ্বকাপের অধিকাংশ ম্যাচেই গ্যালারি ভরছে না। সেই ছবি এ বার দেখা গেল ভারতের ম্যাচেও। বৃহস্পতিবার পুণেতে প্রথম বার আয়োজিত হল এক দিনের বিশ্বকাপের ম্যাচ। তবু ফাঁকা গ্যালারি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৩ ১৪:২৭
Share:

ভারত-বাংলাদেশ ম্যাচ শুরুর সময় পুণের স্টেডিয়ামের গ্যালারি। ছবি: পিটিআই।

ভারতের ম্যাচেও ভরল না গ্যালারি! বিশ্বকাপের অধিকাংশ ম্যাচেই গ্যালারি ভর্তি হচ্ছে না। এ বার সেই ছবি দেখা গেল ভারত-বাংলাদেশ ম্যাচে। বৃহস্পতিবার খেলা শুরুর হওয়ার সময় মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশনের স্টেডিয়ামের ৫০ শতাংশও ভর্তি হয়নি। তা-ও ২৭ বছর পর বিশ্বকাপের খেলা হচ্ছে পুণেতে।

Advertisement

পুণের এই স্টেডিয়ামে প্রথম বার হচ্ছে এক দিনের বিশ্বকাপের ম্যাচ। সেই ম্যাচে মাঠে নেমেছেন রোহিত শর্মা, বিরাট কোহলিরা। তবু সেখানকার মানুষের মধ্যে তেমন উৎসাহ দেখা যাচ্ছে না। ম্যাচের দু’দিন আগেও সম্পূর্ণ প্রস্তুত ছিল না স্টেডিয়াম। দিনরাত কাজ করে বুধবার স্টেডিয়াম প্রস্তুত করা হয়। শহরের রাস্তাঘাটেও বিশ্বকাপ নিয়ে তেমন উন্মাদনা দেখা যাচ্ছে না। স্টেডিয়ামের আসনগুলির রং নীল হওয়ায় এবং ক্রিকেটপ্রেমীদের অধিকাংশ ভারতীয় দলের জার্সি পরে মাঠে আসলেও দূর থেকে গ্যালারির ফাঁকা অংশ বুঝতে কোনও সমস্যা হয়নি। ঘণ্টাখানেক খেলা হওয়ার পর অবশ্য মাঠ প্রায় ভর্তি হয়ে যায়। তবু ভারতের ম্যাচে প্রথম থেকে মাঠ ভর্তি না থাকায় উঠেছে প্রশ্ন।

এর আগে বিশ্বকাপের ভারতের ম্যাচগুলিতে প্রায় ভর্তি গ্যালারি দেখা গিয়েছে। চেন্নাই, দিল্লি বা আমদাবাদের গ্যালারিতে ভারতের ক্রিকেটপ্রেমীদের চেনা উচ্ছ্বাস দেখা গিয়েছে। কিন্তু তাল কাটল পুণেতে এসে। খেলা শুরুর সময় ৩৬ হাজার দর্শকাসনের গ্যালারিতে মেরেকেটে হাজার ২০-২২ দর্শক ছিলেন। এই ছবি ভারতীয় ক্রিকেট বোর্ডের বিশ্বকাপ আয়োজনের পেশাদারিত্ব নিয়ে আরও এক বার প্রশ্ন তুলে দিল। বিশ্বকাপের টিকিট নিয়ে সাধারণ ক্রিকেটপ্রেমীদের মধ্যে যে অসন্তোষ রয়েছে, তা আরও বৃদ্ধি পেতে পারে পুণের গ্যালারি দেখে।

Advertisement

এর আগে শেষ বার পুণেতে বিশ্বকাপের ম্যাচ হয়েছিল ২৭ বছর আগে। ১৯৮৭ এবং ১৯৯৬ সালের বিশ্বকাপের দু’টি ম্যাচ হয়েছিল নেহরু স্টেডিয়ামে। নতুন স্টেডিয়ামে প্রথম বার হচ্ছে বিশ্বকাপের ম্যাচ। তবু, ভারত-বাংলাদেশ ম্যাচেও মাঠ ভরল না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন