PV Sindhu

ফরাসি ওপেন থেকে বিদায় সিন্ধুর, এ বার চোটের জন্য ম্যাচ ছাড়তে বাধ্য হলেন

সব মিলিয়ে সময়টা ভাল যাচ্ছে না সিন্ধুর। বেশ কিছু দিন ধরে চেনা ফর্মে নেই। কোর্টে মেজাজ হারাতেও দেখা যাচ্ছে তাঁকে। এ বার এগিয়ে থেকে ম্যাচ ছেড়ে দিতে হল চোটের জন্য।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২৩ ১৮:৫৫
Share:

পিভি সিন্ধু। ছবি: পিটিআই।

বেশ কিছু দিন ধরেই চেনা ফর্মে নেই। এ বার চোটের জন্য মাঝ পথে ম্যাচ ছেড়ে দিতে বাধ্য হলেন পিভি সিন্ধু। বিশ্বের ১০ নম্বর ভারতীয় ব্যাডমিন্টন তারকা এগিয়ে থেকেও সরে দাঁড়ালেন ফরাসি ওপেন থেকে।

Advertisement

প্রতিযোগিতার প্রি-কোয়ার্টার ফাইনালে সিন্ধু মুখোমুখি হয়েছিলেন তাইল্যান্ডের সুপানিদা কাটেথংয়ের। প্রথম গেম ২১-১৮ পয়েন্টের ব্যবধানে জেতেন সিন্ধু। তার পর হাঁটুর চোটের জন্য ম্যাচ ছেড়ে দিতে বাধ্য হন তিনি। দ্বিতীয় গেমের খেলা শুরুই করতে পারেননি দু’বার অলিম্পিক্সে পদকজয়ী।

প্রথম গেম খেলার সময়ই হাঁটুতে যন্ত্রণা অনুভব করেন সিন্ধু। চিকিৎসকের সাহায্য চান। সেই সুযোগে দু’বার কোচ হাফিজ হাশিমের সঙ্গেও কথা বলেন সিন্ধু। নিয়মভঙ্গের জন্য তাঁকে হলুদ কার্ড দেখান আম্পায়ার। তবে চোটের জন্য ম্যাচ ছেড়ে দেওয়ায় ফরাসি ওপেনের কোয়ার্টার ফাইনালে চলে যান কাটেথং।

Advertisement

চোটের জন্য ম্যাচ ছেড়ে দিতে হওয়ায় হতাশ সিন্ধু। তিনি সমাজমাধ্যমে জানিয়েছেন, ‘‘শেষ পর্যন্ত লড়াই করার চেষ্টা করেছেন। ম্যাচ ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া সহজ ছিল না। কিন্তু উপায়ও ছিল না।’’ চিকিৎসকেরা তাঁর চোট পরীক্ষা করছেন। তার পরে বোঝা যাবে কত দিন কোর্টের বাইরে থাকতে হবে সিন্ধুকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন