Cricket Match

বিশ্ববিদ্যালয় লিগে ৮৬ ওয়াইড নিয়ে উঠছে প্রশ্ন

ম্যাচটি ছিল কল্যাণী বিশ্ববিদ্যালয়ের বিরুদ্ধে। প্রথমে ব্যাট করে বর্ধমান তোলে ছয় উইকেটে ২৩৯ রান। জবাবে অতিরিক্ত ১০১ রান দেন বর্ধমান বিশ্ববিদ্যালয়ের বোলাররা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ মে ২০২৪ ০৭:৩৮
Share:

—প্রতীকী চিত্র।

আন্তঃ বিশ্ববিদ্যালয় ওয়ান ডে প্রতিযোগিতার ম্যাচে অতিরিক্ত ১০১ রান দিলেন বর্ধমান বিশ্ববিদ্যালয়ের ক্রিকেটারেরা। তার মধ্যে ৮৬ রান ওয়াইডে। নো-বল ১১টি। চার রান বাই। অনেকের কাছেই এই ম্যাচটি সন্দেহজনক বলে মনে হয়েছে। বিশ্ববিদ্যালয় স্তরে বাংলার উঠতি ক্রিকেটারেরা খেলেন। এত বড় প্রতিযোগিতায় একটি দল কেন এত অতিরিক্ত রান দিল?

Advertisement

ম্যাচটি ছিল কল্যাণী বিশ্ববিদ্যালয়ের বিরুদ্ধে। প্রথমে ব্যাট করে বর্ধমান তোলে ছয় উইকেটে ২৩৯ রান। জবাবে অতিরিক্ত ১০১ রান দেন বর্ধমান বিশ্ববিদ্যালয়ের বোলাররা। ম্যাচ শেষ হতে দেরি হওয়ায় অতিরিক্ত ২৭ রান পেনাল্টি হয় বর্ধমানের। ফলে ২৪৪ রান তুলে পাঁচ উইকেটে জেতে কল্যাণী বিশ্ববিদ্যালয়।

কিন্তু কেন এমন হল? সিএবি-র কেউ কেউ মনে করছেন রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের মতো শক্তিশালী দলের বিরুদ্ধে সেমিফাইনাল খেলতে না চাওয়ার জন্যই এই কাজ করেছেন বর্ধমান বিশ্ববিদ্যালয়ের বোলাররা। অভিযোগ উঠছে, বর্ধমান বিশ্ববিদ্যালয়ের ক্রিকেটারেরা নাকি ম্যাচ ছেড়ে দিয়েছিলেন। তা না হলে বিশ্ববিদ্যালয়ের খেলায় ১০১ রান অতিরিক্ত হবে কেন? দানা বাঁধছে একাধিক প্রশ্ন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন