Rohit Sharma

পাঁচ টেস্টে ১০২ ছক্কা! কী ভাবে পারলেন রোহিতেরা? রহস্যের উত্তর দিলেন দ্রাবিড়

ভারত বনাম ইংল্যান্ড সিরিজ়ে ছক্কা মারায় নজির ভেঙে দিয়েছে ভারত। রোহিত শর্মারা গোটা সিরিজ়ে ৭২টি ছক্কা মেরেছেন। টেস্টেও কী ভাবে এত ছয় মারছে ভারত? উত্তর দিয়েছেন কোচ রাহুল দ্রাবিড়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১১ মার্চ ২০২৪ ১৭:৩২
Share:

রোহিত শর্মা (বাঁ দিকে) এবং রাহুল দ্রাবিড়। — ফাইল চিত্র।

ভারত বনাম ইংল্যান্ড সিরিজ়‌ে ছক্কা মারায় নজির ভেঙে দিয়েছে ভারত। রোহিত শর্মারা গোটা সিরিজ়ে ৭২টি ছক্কা মেরেছেন, যা বিশ্বরেকর্ড। ক্রিকেটের ধ্রুপদী ফরম্যাটেও কী ভাবে এত ছয় মারছে ভারত? উত্তর দিয়েছেন কোচ রাহুল দ্রাবিড়। মজা করে তিনি বলেছেন, তাঁর ব্যাটিং দেখার কারণেই ছয় মারতে আরও উৎসাহী হয়েছেন ক্রিকেটারেরা।

Advertisement

দ্রাবিড়কে প্রশ্ন করা হয়েছিল ছয় মারার বহর নিয়ে। তিনি হাসতে হাসতে বলেছেন, “দলকে আমার ব্যাটিংয়ের ভিডিয়ো দেখাচ্ছিলাম। সেই দেখেই ওরা এত ছয় মারতে শুরু করেছে।” এর পরেই বলেছেন, “সত্যি করে বলতে, ওদের ব্যাটিং দেখে খুব ভাল লাগছে। খেলাটাকে অন্য উচ্চতায় নিয়ে গিয়েছে। রোহিত শর্মার মতো একজন ক্রিকেটার রয়েছে আমাদের দলে, যে ছয় মারতে সিদ্ধহস্ত। প্রত্যেকের ছয় মারার শক্তি, দক্ষতা এবং ক্ষমতা দেখে আমি মুগ্ধ। প্রতি বার ছয় মারার সময় আমি মুগ্ধ হয়ে তাকিয়ে দেখি।”

‘বাজ়‌বল’, অর্থাৎ আগ্রাসী ক্রিকেট খেলার জন্য বিখ্যাত ইংল্যান্ড। কিন্তু চলতি সিরিজ়ে যশস্বী জয়সওয়াল, সরফরাজ়‌ খান, ধ্রুব জুরেলের মতো ক্রিকেটারেরাও দেখিয়ে দিয়েছেন কী ভাবে আগ্রাসী ক্রিকেট খেলতে হয়। তাঁদের খেলা নিয়ে আগেই প্রশংসা করেছিলেন দ্রাবিড়।

Advertisement

ভারতের কোচ বলেছিলেন, “ঘুরে দাঁড়িয়ে লড়াই করে টেস্ট জেতাই শুধু নয়, আগামী দিনেও একই কাজ করে দেখাতে হবে আমাদের। বিপক্ষকে ঘুরে দাঁড়ানোর সুযোগ দিলে চলবে না। এই ম্যাচটা (ধর্মশালা) থেকে অনেক কিছু শিখলাম। পাঁচটা টেস্টের সিরিজ়‌ে উত্থান-পতন থাকবেই। বার বার পরীক্ষার মুখে পড়তে হবে। ক্রিকেটারেরা অনেক কিছু শিখেছে। সব পরীক্ষায় ওরা দারুণ ভাবে পাশ করেছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন