Ranji Trophy 2022-23

রঞ্জিতে ভাল জায়গায় বাংলা, নাগাল্যান্ডের বিরুদ্ধে প্রদীপ্তর ৫ উইকেট

প্রথম দিনে মাত্র ৬২ ওভার খেলা হয়েছে। কুয়াশার জন্য খেলা শুরু হতে দেরি হয়। সেই কারণেই নাগাল্যান্ড ক্রিকেট স্টেডিয়ামে পুরো ওভার খেলা সম্ভব হয়নি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২২ ১৭:৪৩
Share:

বাংলার হয়ে ৫ উইকেট নেন প্রদীপ্ত প্রামাণিক। —ফাইল চিত্র

রঞ্জি ট্রফির তৃতীয় রাউন্ডে নাগাল্যান্ডের মুখোমুখি বাংলা। প্রথম দিনে মাত্র ৬২ ওভার খেলা হয়েছে। কুয়াশার জন্য খেলা শুরু হতে দেরি হয়। সেই কারণেই নাগাল্যান্ড ক্রিকেট স্টেডিয়ামে পুরো ওভার খেলা সম্ভব হয়নি। নাগাল্যান্ড প্রথম দিনের শেষে ৯ উইকেট হারিয়ে ১৬৬ রান তুলেছে। বাংলার হয়ে ৫ উইকেট নেন প্রদীপ্ত প্রামাণিক। চেতন বিস্ত নাগাল্যান্ডের হয়ে ৬৪ রান করেন।

Advertisement

নাগাল্যান্ডের বিরুদ্ধে দলে ফিরলেন অভিমন্যু ঈশ্বরন। যদিও তিনি নন, বাংলাকে নেতৃত্ব দিচ্ছেন মনোজ তিওয়ারি। ভারতীয় টেস্ট দলে সুযোগ পেয়েছিলেন অভিমন্যু। ২৫ ডিসেম্বর সকালেই বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট শেষ হয়ে যাওয়ায় বাংলা দলে যোগ দেন তিনি। শুরুতে রান আউট করে তিনিই নাগাল্যান্ডের প্রথম উইকেট নেন। বাংলার সহকারী কোচ সৌরাশিস লাহিড়ী বলেন, “টস জিতলে আমরাও আগে বল করতাম। দারুণ উইকেট। স্পিনারদের সাহায্য করছে। তবে এখানে বেশ ঠান্ডা। হাওয়াও দিচ্ছে। সকালের দিকে কুয়াশা থাকায় আজ পুরো ওভার খেলা সম্ভবও হয়নি।”

এই ম্যাচে অভিষেক হয় অলরাউন্ডার করণ লালের। তিনি যদিও এ দিন মাত্র ৪ ওভার বল করেছেন। বাকি দুই স্পিনারের মধ্যে প্রদীপ্ত ৫ উইকেট নিয়েছেন। শাহবাজ় আহমেদ একটি উইকেট নিয়েছেন। ঈশান পোড়েল নিয়েছেন একটি উইকেট। দু’টি রান আউট হয়েছে এই ম্যাচে। দু’টিই করেছেন অভিমন্যু।

Advertisement

এই ম্যাচেও দলে নেই মুকেশ কুমার। পরের ম্যাচে তিনি ফিরতে পারেন। ৩০ ডিসেম্বর দেহরাদুন যেতে পারেন সদ্য আইপিএলে সুযোগ পাওয়া মুকেশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন