Arun lal

Ranji Trophy 2022: ব্যাটার সুদীপের কথা বলতে গিয়ে দেশের অন্যতম সেরা ফিল্ডারের কথা অরুণ লালের মুখে

প্রথম দিনের শেষে ক্রিজে রয়েছেন সুদীপ এবং অনুষ্টুপ। তাঁদের থেকে বড় রান চাইছে বাংলা। ঝাড়খণ্ডের বিরুদ্ধে প্রথম দিনে ৩১০ রান করে বাংলা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০২২ ২১:২১
Share:

সুদীপের প্রশংসায় পঞ্চমুখ অরুণ ফাইল ছবি

রঞ্জির কোয়ার্টার ফাইনালের প্রথম দিনেই ৩১০ রান তুলে নিয়েছে বাংলা। স্বাভাবিক ভাবেই খুশি বাংলার কোচ অরুণ লাল। সুদীপ ঘরামির শতরান, অনুষ্টুপ মজুমদার, অভিমন্যু ঈশ্বরনদের অর্ধশতরানে বড় রানের পথে বাংলা।

Advertisement

১০৬ রানে অপরাজিত সুদীপ। তাঁর সম্পর্কে অরুণ লাল বললেন, “সুদীপ খুব ভাল ক্রিকেটার। খুব চুপচাপ, নিরীহ, ভাল মানুষ। দলের জন্য খুব ভাবে। কোনও দিন ওর থেকে অভিযোগ শুনিনি। সুদীপ বাংলার ক্রিকেটের ভবিষ্যৎ। ভারতের সেরা পাঁচ ফিল্ডারের মধ্যে ও একজন। দুর্দান্ত টেকনিক। প্রথম তিনটে ম্যাচে ভাল খেলতে পারেনি ঠিকই। ওর প্রতিভার উপর আমরা বিশ্বাস রেখেছিলাম।”

ওপেন করতে নেমে বাংলার হয়ে শুরুটা ভাল করেছিলেন অভিমন্যু এবং অভিষেক রামন। টস হেরে সবুজ পিচে ব্যাট করতে নেমে শুরু থেকেই ম্যাচের রাশ নিজেদের হাতে নিয়ে নিয়েছিলেন তাঁরা। অরুণ লাল বললেন, “এই উইকেটে জোরে বোলারদের জন্য অনেক কিছু রয়েছ। আমাদের ব্যাটাররা ভাল খেলেছে। অভিমন্যু এবং অভিষেক শুরুটা ভাল করেছে। উইকেটে প্রাণ আছে এটা সত্যি। তবে এখনই উইকেট নিয়ে মন্তব্য করব না। দুই দল আগে বোলিং করুক তার পর বলব। আমাদের বোলাররা কেমন বল করে দেখতে চাই। জোরে বোলারদের সাহায্য পাওয়ার কথা এই পিচ থেকে।”

Advertisement

অনুষ্টুপ ৮৫ রানে অপরাজিত। অরুণ লাল বললেন, “অনুষ্টুপ দারুণ ক্রিকেটার। গ্রুপ পর্বে ও সব থেকে বেশি রান করলেও শতরান পায়নি। এ বার আমি শতরান নয়, দ্বিশতরান চাই। মঙ্গলবার সারা দিন ব্যাট করতে চাই।”

অভিষেকের চোট নিয়ে খুব চিন্তিত নয় বাংলা। অরুণ লাল বললেন, “ওর পিঠে সামান্য চোট লেগেছিল। সেই কারণে ব্যাটিং থেকে দূরে রাখা হয়েছে। শুশ্রূষা করা হয়েছে। প্রয়োজনে মঙ্গলবার ও ব্যাট করতে পারবে।”

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন