Virat Kohli

Yash Dhull: নতুন বিরাট কোহলীকে কি পেয়ে গিয়েছেন? কী বললেন তাঁর ছোটবেলার কোচ

প্রথম শ্রেণির ক্রিকেটে দুর্দান্ত অভিষেক হয়েছে যশ ঢুলের। রঞ্জিতে তামিলনাড়ুর বিরুদ্ধে চতুর্থ দিনও তিনি শতরান করেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২২ ১৭:৫০
Share:

কোহলীর কোচ কী বললেন ফাইল ছবি

প্রথম শ্রেণির ক্রিকেটে দুর্দান্ত অভিষেক হয়েছে যশ ঢুলের। রঞ্জিতে তামিলনাড়ুর বিরুদ্ধে চতুর্থ দিনও তিনি শতরান করেন। ভারতের তৃতীয় ক্রিকেটার হিসেবে রঞ্জিতে অভিষেকে দু’ইনিংসেই শতরান করলেন তিনি। চতুর্থ দিন ২০২ বলে ১১৩ রানে অপরাজিত থাকেন।

Advertisement

যশকে নিয়ে মুগ্ধ দিল্লির কোচ রাজকুমার শর্মা। তিনি বিরাট কোহলীর ছোটবেলার কোচ ছিলেন। কোহলীরও উঠে আসা অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলে। সেই পথে কি হাঁটছেন যশও?

এর আগে লাল বলের ক্রিকেট খেলার অভিজ্ঞতা সে ভাবে নেই যশের। কিন্তু প্রথম সুযোগেই তিনি দেখিয়ে দিলেন, প্রথম সারির ক্রিকেট খেলার মানসিকতা তাঁর রয়েছে। ম্যাচের পর দিল্লির কোচ রাজকুমার বলেছেন, “ভারতের হয়ে খেলার জন্য ও তৈরি। আমি চাইব দ্রুত উত্থান হোক। ভারতীয় দলের সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে বেশি সময় কাটালে ও আরও উন্নতি করবে। ইতিমধ্যেই দেখিয়েছে ও সাদা বলের ক্রিকেটে ভাল খেলতে পারে। এখন বোঝা গেল, লাল বলের ক্রিকেটেও ও কারও থেকে কম যায় না।”

Advertisement

রাজকুমারের সংযোজন, “স্বপ্নের অভিষেক হয়েছে ওর। প্রথম দিনের শুরুতে আমরা বেশ চাপে ছিলাম। কিন্তু যে ভাবে ও সন্দীপ ওয়ারিয়রের মতো অভিজ্ঞ জোরে বোলারকে শাসন করেছে তা দেখে খুবই ভাল লেগেছে। তামিলনাড়ু আমাদের ভালই চাপে ফেলেছিল। কিন্তু যশ একটুও ভয় পায়নি।”

২৪ ফেব্রুয়ারি থেকে ঝাড়খন্ডের বিরুদ্ধে রঞ্জির দ্বিতীয় ম্যাচ খেলতে নামবে দিল্লি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন