Shastri on Hardik

হার্দিক আর কোনও দিন টেস্ট খেলতেই পারবেন না, ভবিষ্যদ্বাণী শাস্ত্রীর

চোট সারিয়ে ফেরার পর থেকে টেস্ট ক্রিকেট খেলতে দেখা যায়নি হার্দিক পাণ্ড্যকে। তিনি আর কোনও দিন টেস্ট খেলতে পারবেন না বলেই মত রবি শাস্ত্রীর।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৫ জুন ২০২৩ ১৪:৫৩
Share:

হার্দিক পাণ্ড্য। —ফাইল চিত্র

চোট সারিয়ে ফেরার পরে সাদা বলের ক্রিকেট খেললেও লাল বলের ক্রিকেটে দেখা যায়নি হার্দিক পাণ্ড্যকে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের দলেও ছিলেন না তিনি। ওয়েস্ট ইন্ডিজ় সফরেও নেওয়া হয়নি হার্দিককে। কিন্তু কেন? বিসিসিআই সূত্রে খবর, হার্দিকই নাকি টেস্ট খেলতে চাইছেন না। এর মধ্যেই হার্দিককে নিয়ে ভবিষ্যদ্বাণী করেছেন রবি শাস্ত্রী। ভারতের প্রাক্তন কোচের মতে, হার্দিক আর কোনও দিন টেস্ট খেলতেই পারবেন না।

Advertisement

একটি সাক্ষাৎকারে শাস্ত্রী বলেন, ‘‘টেস্ট ক্রিকেটের ধকল নিতে পারবে না হার্দিকের শরীর। এটা স্পষ্ট জেনে রাখা ভাল। ওর যে চোট হয়েছিল সেখান থেকে ফিরে টেস্ট খেলা কঠিন। হার্দিক নিজেও সেটা জানে। তাই টেস্ট থেকে দূরে থাকছে। আর কোনও দিন ও টেস্ট খেলতে পারবে না।’’

শাস্ত্রীর মতে, নির্বাচকদের বোঝা উচিত যে হার্দিককে শুধু সাদা বলের ক্রিকেটেই পাওয়া যাবে। তাই তাঁকে সাদা বলের অধিনায়কত্ব দেওয়ারও দাবি জানিয়েছেন শাস্ত্রী। তিনি বলেন, ‘‘এক দিনের বিশ্বকাপের পরে যদি হার্দিক ফিট থাকে তা হলে ওকে সাদা বলের ক্রিকেটের অধিনায়কত্ব দিয়ে দেওয়া উচিত। টি-টোয়েন্টিতে ও পরীক্ষিত। এক দিনের ক্রিকেটেও হার্দিকের সমস্যা হবে না।’’

Advertisement

২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পরে দীর্ঘ দিন চোটের কারণে খেলতে পারেননি হার্দিক। চোট সারিয়ে ফেরার পরে আইপিএলে গুজরাত টাইটান্সকে প্রথম বারই ট্রফি জিতিয়েছেন তিনি। দ্বিতীয় বার রানার্স হয়েছেন। ভারতের টি-টোয়েন্টি দলকেও নেতৃত্ব দিয়েছেন তিনি। তার পর থেকে তাঁকে ভারতের টি-টোয়েন্টি করার দাবি তুলেছেন বেশ কয়েক জন প্রাক্তন ক্রিকেটার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন