Ravi Shaw

টানা চারটে ম্যাচও খেলতে পারে না! শ্রেয়সদের উপর ক্ষুব্ধ শাস্ত্রী, একহাত নিলেন বোর্ডকেও

গত দু’বছের চোটের কারণে বেশির ভাগ সময় দলের বাইরে কাটাতে হয়েছে যশপ্রীত বুমরা, শ্রেয়স আয়ারদের। তাঁদের বার বার চোট পাওয়া নিয়ে ক্ষুব্ধ রবি শাস্ত্রী। কী বলেছেন তিনি?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২৩ ২০:৪০
Share:

ভারতীয় ক্রিকেটারদের চোট পাওয়া নিয়ে ক্ষুব্ধ শাস্ত্রী। বিসিসিআইকেও একহাত নিয়েছেন তিনি। —ফাইল চিত্র

কয়েক জন ভারতীয় ক্রিকেটারের চোট নিয়ে ক্ষুব্ধ রবি শাস্ত্রী। তাঁর মতে, বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি (এনসিএ) যেন সেই সব ক্রিকেটারদের বাড়ি হয়ে গিয়েছে। পর পর ৪টে ম্যাচও খেলতে পারছেন না তাঁরা। এই প্রসঙ্গে ভারতীয় ক্রিকেট বোর্ডকেও নিশানা করেছেন তিনি।

Advertisement

কোনও ক্রিকেটারের নাম আলাদা করে বলেননি শাস্ত্রী। তবে তাঁর কথা থেকে পরিষ্কার যে শ্রেয়স আয়ার, যশপ্রীত বুমরা, দীপক চাহারদের ফিটনেস নিয়ে ক্ষুব্ধ তিনি। সম্প্রচারকারী চ্যানেলে শাস্ত্রী বলেছেন, ‘‘গত ৩-৪ বছরে কয়েক জন ক্রিকেটার বার বার চোট পেয়েছে। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি ওদের বাড়ি হয়ে গিয়েছে। মনে হয়, তাড়াতাড়ি ওখানে সারা বছর থাকার অনুমতি পেয়ে যাবে ওরা।’’

চোটের কারণে গত দু’বছরের বেশির ভাগ সময় খেলতে পারেননি বুমরা, চাহাররা। শ্রেয়সকেও বার বার চোট ভুগিয়েছে। কেন তাঁরা টানা খেলতে পারছেন না সেটা ভেবে অবাক ভারতের প্রাক্তন কোচ। শাস্ত্রী বলেছেন, ‘‘এমন কিছু বেশি ক্রিকেট এরা খেলছে না যাতে বার বার চোট পেতে হয়। ৪টে ম্যাচও টানা খেলতে পারছে না। তা হলে এনসিএ-তে গিয়ে ওরা করছে কী?’’

Advertisement

এই প্রসঙ্গে বোর্ডকেও একহাত নিয়েছেন শাস্ত্রী। তাঁর মতে, যে ক্রিকেটার খেলায় ফিরে আবার চোট পাচ্ছেন, তাঁদের কী ভাবে ফিট বলা হচ্ছে। শাস্ত্রী বলেছেন, ‘‘এনসিএ-তে সময় কাটানোর পরে বলা হচ্ছে ক্রিকেটার এ বার খেলার জন্য তৈরি। মাঠে ফিরে ৩টে ম্যাচ খেলে আবার চোট পাচ্ছে তারা। তা হলে কী দেখে ওদের ফিট বলা হচ্ছে? সবটা ভাল ভাবে খতিয়ে দেখা হচ্ছে তো?’’ প্রশ্ন তুলেছেন শাস্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন