Rahul Tripathi

Rahul Tripathi: ত্রিপাঠীর অভিষেক দেখতে চান শাস্ত্রী

আয়ারল্যান্ডের বিপক্ষে ভারত দু’টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে যথাক্রমে ২৬ এবং ২৮ তারিখ। তবে দলে ত্রিপাঠী সুযোগ পাবেন কি না, তা নিয়ে প্রশ্ন থাকছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৫ জুন ২০২২ ০৬:১১
Share:

ফাইল চিত্র।

রোহিত শর্মার নেতৃত্বে যখন ভারতীয় দল ইংল্যান্ডের মাটিতে টেস্ট খেলার প্রস্তুতি নিচ্ছে, তখন আয়ারল্যান্ডে হার্দিক পাণ্ড্যের নেতৃত্বে আর একটি দল তৈরি হচ্ছে দু’টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার জন্য। যে দুই ম্যাচে ভারতীয় দলে বেশ কয়েক জন নতুন মুখ দেখা যেতে পারে। এবং, এই নতুন মুখদের তালিকায় রাহুল ত্রিপাঠীকে দেখতে মুখিয়ে আছেন ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী।

Advertisement

একটি ওয়েবসাইটে শাস্ত্রী বলেছেন, ‘‘রাহুল যতটা সময় ক্রিজ়ে থাকে, ততক্ষণ ও স্কোরবোর্ড চালু রাখে। ওর হাতে প্রচুর শট আছে। প্রতিপক্ষ যে-ই হোক না কেন, বোলারের নাম যা-ই হোক না কেন, রাহুল কোনও কিছুতেই ঘাবড়ায় না।’’ এ বারের আইপিএলে সানরাইজ়ার্স হায়দরাবাদের হয়ে ভাল খেলার পরে আয়ারল্যান্ড সফরের ভারতীয় দলে সুযোগ পেয়েছেন ত্রিপাঠী। যাঁকে নিয়ে শাস্ত্রী আরও বলেছেন, ‘‘ও খুব দ্রুত রান তুলতে পারে। যে ব্যাটসম্যান তিন নম্বরে নামে, তার এই দক্ষতা থাকাটা খুব ভাল ব্যাপার। সে ক্ষেত্রে ভাল একটা মঞ্চ তৈরি করে দিতে পারে।’’

আয়ারল্যান্ডের বিপক্ষে ভারত দু’টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে যথাক্রমে ২৬ এবং ২৮ তারিখ। তবে দলে ত্রিপাঠী সুযোগ পাবেন কি না, তা নিয়ে প্রশ্ন থাকছে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ়ে ভারতের যে দল খেলেছিল, তার থেকে দু’জন এই সফরে নেই। শ্রেয়স আয়ার এবং ঋষভ পন্থ। এই দু’জনই টেস্ট খেলতে ইংল্যান্ডে রয়েছেন। শ্রেয়সের জায়গায় সূর্যকুমার যাদবের সুযোগ পাওয়া এক রকম নিশ্চিত। ঋষভের জায়গায় দলে আসার কথা সঞ্জু স্যামসনের। তবে ভারতীয় দল পরিচালন সমিতি যদি দীপক হুডাকে একটা সুযোগ দিতে চায়, তা হলে কিপিং করতে দেখা যেতে পারে দীনেশ কার্তিককে।

Advertisement

আয়ারল্যান্ডের বিরুদ্ধে কোচ হয়ে গিয়েছেন ভিভিএস লক্ষ্মণ। তিনিও উমরান মালিককে দলে নেওয়া নিয়ে রাহুল দ্রাবিড়ের মতো ‘ধীরে চলো’ নীতি নেন কি না, সেটা একটা প্রশ্ন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতীয় পেস আক্রমণ সামলে এসেছিলেন ভুবনেশ্বর কুমার, আবেশ খান এবং হর্ষল পটেল। দলের দুই তরুণ পেস বোলার— উমরান মালিক এবং অর্শদীপ সিংহ সুযোগ পাননি। এ বার আয়ারল্যান্ডের বিরুদ্ধে তাঁরা সুযোগ পান কি না, সেটাই দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন