Rishabh Pant

Rishabh Pant: এশিয়া কাপের প্রথম একাদশ নিয়ে বিতর্ক, প্রাক্তনদের কী জবাব দিলেন পন্থ

পন্থ না কার্তিক, প্রথম একাদশে কার থাকা উচিত? একাধিক প্রাক্তনের মতে দলের স্বার্থে এক জনকে বেছে নেওয়া উচিত। তাঁদের জবাব দিলেন পন্থ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৫ অগস্ট ২০২২ ১৩:১০
Share:

প্রথম একাদশে কি থাকতে পারবেন ঋষভ পন্থ? ফাইল ছবি।

এশিয়া কাপে ভারতীয় দলে রয়েছেন ঋষভ পন্থ এবং দীনেশ কার্তিক। কে থাকবেন প্রথম একাদশে? না কি দু’জনেই খেলবেন? প্রাক্তন ক্রিকেটারদের একাংশের মতে, দুই উইকেটরক্ষককে খেলালে দলের ভারসাম্য নষ্ট হবে। এই বিতর্কের জবাব দিয়েছেন পন্থ। তাঁর দাবি, কোচ রাহুল দ্রাবিড় এবং অধিনায়ক রোহিত শর্মা সঠিক সিদ্ধান্তই নেবেন।

Advertisement

বিতর্ক উসকে দেওয়া প্রাক্তনদের সঙ্গে সহমত নন পন্থ। তিনি বলেছেন, ‘‘আমরা এই ভাবে ভাবি না। আমাদের সকলেই দলের জন্য ১০০ শতাংশ দেয়। বাকিটা নির্ভর করে কোচ এবং অধিনায়কের উপর। যে দল খেলালে ভাল হবে বলে মনে হয়, ওঁরা সেই দলই বেছে নেন।’’ অর্থাৎ, প্রথম একাদশে কারা থাকবেন তা ঠিক করার দায়িত্ব কোচ, অধিনায়কের উপরই থাকা উচিত বলে মত তরুণ উইকেটরক্ষক-ব্যাটারের।

প্রাক্তন ক্রিকেটারদের একাংশের মতে, যেহেতু অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপ, তার আগে এশিয়া কাপই সেরা একাদশ বেছে নেওয়ার মঞ্চ। বিরাট কোহলী এবং হার্দিক পাণ্ড্যকে প্রথম একাদশে রাখতে হলে এক জন উইকেটরক্ষক নিয়েই খেলা উচিত ভারতের।

Advertisement

উল্লেখ্য, ২৮ অগস্ট এশিয়া কাপে ভারতের প্রথম ম্যাচেই প্রতিপক্ষ পাকিস্তান। বাংলাদেশ, শ্রীলঙ্কাও রয়েছে প্রতিপক্ষ হিসাবে। দুই উইকেটরক্ষক-ব্যাটারই রয়েছেন ভাল ছন্দে। ম্যাচ শেষ করতে দু’জনেই দক্ষ। পাঁচ বা ছয় নম্বরে তাঁদের আগ্রাসী ব্যাটিং ভারতকে একাধিক ম্যাচে জয় এনে দিয়েছে। যদিও জিম্বাবোয়ে সফরে তাঁদের বিশ্রাম দিয়েছেন নির্বাচকরা।

এশিয়া কাপে দলের সঙ্গে যোগ দেবেন পন্থ এবং কার্তিক। সেই প্রতিযোগিতায় ভারতের সেরা প্রথম একাদশ কী হওয়া উচিত, তা নিয়ে মতামত দিয়েছেন একাধিক প্রাক্তন ক্রিকেটার। তাঁদেরই পাল্টা জবাব দিলেন পন্থ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন