rohit sharma

India vs New Zealand: রেকর্ড! মাইলস্টোন! পঞ্চাশে কোহলীকে টপকে ছক্কায় গাপ্টিলের পাশে বসে পড়লেন রোহিত

অর্ধশতরানে বিরাট কোহলীকে টপকে গেলেন রোহিত শর্মা। ছক্কার মাইলফলকে নিউজিল্যান্ডের মার্টিন গাপ্টিলকে ধরে ফেললেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২১ ২১:০৭
Share:

কোহলীকে টপকে গেলেন রোহিত। —ফাইল চিত্র

টি-টোয়েন্টি ক্রিকেটে মোট রানে না পারলেও অর্ধশতরানে বিরাট কোহলীকে টপকে গেলেন রোহিত শর্মা। ছক্কার মাইলফলকে নিউজিল্যান্ডের মার্টিন গাপ্টিলকে ধরে ফেললেন তিনি।

রবিবার ইডেনে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচে ৩১ বলে ৫৬ রান করেন রোহিত। টি-টোয়েন্টি আন্তর্জাতিকে এটি রোহিতের ৩০-তম অর্ধশতরান। তিনি ১১৯টি ম্যাচে এই রেকর্ড করলেন। কোহলী অবশ্য অনেক কম ম্যাচ খেলেছেন। তাঁর ২৯টি অর্ধশতরান এসেছে ৯৫টি ম্যাচে।

Advertisement

এই তালিকায় রোহিত, কোহলীর পরে রয়েছেন পাকিস্তানের বাবর আজম। তাঁর ২৫টি অর্ধশতরান রয়েছে। এরপর রয়েছেন ডেভিড ওয়ার্নার (২২), গাপ্টিল (২১)।

গ্রাফিক: সনৎ সিংহ

গ্রাফিক: সনৎ সিংহ

রবিবার রোহিতের ইনিংসে ৩টি ছয় রয়েছে। টি-টোয়েন্টি আন্তর্জাতিকে ১৫০টি ছয় হয় গেল রোহিতের। বিশ্ব ক্রিকেটে এই নজির রয়েছে শুধু গাপ্টিলের। নিউজিল্যান্ডের এই ব্যাটারের ১৬১টি ছয় রয়েছে। টি-টোয়েন্টি আন্তর্জাতিকে রোহিত, গাপ্টিলের পর ১০০-র উপর ছক্কা আছে ক্রিস গেল (১২৪), অইন মর্গ্যান (১১৯), অ্যারন ফিঞ্চ (১১৩), এভিন লুইস (১১০), কলিন মুনরোর (১০৭)।

Advertisement

(সব পরিসখ্যান ভারত বনাম নিউজিল্যান্ড সিরিজের তৃতীয় টি২০ ম্যাচে ভারতের ইনিংস পর্যন্ত।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন