Rohit Sharma

ভারতীয় দলে চার-পাঁচ জনকে বিশেষ সুবিধা দেওয়া হবে! জানিয়ে দিলেন রোহিত নিজেই, কাদের?

ভারতীয় দলে লোকেশ রাহুল বেশ কিছু ম্যাচে রান পাননি। তার পরেও রাহুলকে খেলিয়ে যাওয়া হয়েছে। মুম্বই ইন্ডিয়ান্স দলে ঈশান কিশন সে ভাবে রান পাননি। তাঁকেও খেলিয়ে যাচ্ছেন রোহিত।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৫ মে ২০২৩ ২১:৫২
Share:

রোহিত গত বছরের শুরুতে ভারতের সব রকম দলের দায়িত্ব পান। —ফাইল চিত্র।

বিরাট কোহলির পর ভারতীয় দলের অধিনায়কের দায়িত্বে রোহিত শর্মা। ২০০৭ সালে তাঁর অভিষেক হয় ভারতীয় দলে। সেই ভারতীয় দলকে নেতৃত্ব দিচ্ছেন মহেন্দ্র সিংহ ধোনি। বেশ কিছু ম্যাচে রান না পেলেও রোহিতকে খেলিয়ে গিয়েছিলেন তিনি। অধিনায়ক হয়ে রোহিতও সেই পথেই হাঁটছেন। প্রতিভা থাকলে তাঁকে বাড়তি সুযোগ দেওয়া উচিত বলে মনে করেন রোহিত।

Advertisement

ভারতীয় দলে লোকেশ রাহুল বেশ কিছু ম্যাচে রান পাননি। তার পরেও রাহুলকে খেলিয়ে যাওয়া হয়েছে। মুম্বই ইন্ডিয়ান্স দলে ঈশান কিশন সে ভাবে রান পাননি। তাঁকেও খেলিয়ে যাচ্ছেন রোহিত। সম্প্রচারকারী সংস্থার নেওয়া সাক্ষাৎকারে রোহিত বলেন, “চার-পাঁচ জন ক্রিকেটার বাড়তি সুবিধা পাবে। বাকিরা সেটা পাবে না। এটা হয়। সব জায়গাতেই হয়। প্রতিটা অধিনায়ক এবং দলে এই জিনিস হয়। কারণ যে ক্রিকেটারের প্রতিভা রয়েছে, তাকে বাকিদের থেকে আলাদা করা যায়। সেই ক্রিকেটারকে বাড়তি সুযোগ দেওয়াই উচিত। সাহায্য করা উচিত তাকে।”

রোহিত গত বছরের শুরুতে ভারতের সব রকম দলের দায়িত্ব পান। ২০২২ সালের জানুয়ারি মাসে বিরাট টেস্ট দলের নেতৃত্ব ছাড়েন। তার পরেই দায়িত্ব পান রোহিত। তিনি বলেন, “অধিনায়ক হিসাবে আমার দায়িত্ব সেই ক্রিকেটারদের খুঁজে বার করা যাদের প্রতিভা রয়েছে। সেই সব ক্রিকেটারদের নিয়েই এগিয়ে যেতে হবে।”

Advertisement

আইপিএল খেলতে ব্যস্ত রোহিত। মুম্বইয়ের হয়ে পাঁচটি আইপিএল জেতা রোহিত এ বারেও তাঁর দলকে প্লে-অফে তুলেছেন। দ্বিতীয় কোয়ালিফায়ারে রোহিতের দল খেলবে গুজরাত টাইটান্সের বিরুদ্ধে। সেই ম্যাচ জিতলেই ফাইনাল খেলার সুযোগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন