IPL 2024

আবার রোহিতকে নিয়ে মুম্বই দলে জটিলতা, প্রস্তুতি ম্যাচে খেললেনই না প্রাক্তন অধিনায়ক

ভারত অধিনায়ককে কেন আইপিএলের দলে অধিনায়ক রাখা হল না, তা নিয়েও উঠছে প্রশ্ন। এর মাঝেই রোহিত শর্মা মুম্বই দলে যোগ দেন। নতুন অধিনায়ক হার্দিক পাণ্ড্যের সঙ্গে কোলাকুলি করতেও দেখা যায় তাঁকে। কিন্তু প্রস্তুতি ম্যাচে খেললেন না রোহিত।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২১ মার্চ ২০২৪ ২১:১৩
Share:

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক বদল হওয়া নিয়ে বিতর্ক চলছে। ভারত অধিনায়ককে কেন আইপিএলের দলে অধিনায়ক রাখা হল না, তা নিয়েও উঠছে প্রশ্ন। এর মাঝেই রোহিত শর্মা মুম্বই দলে যোগ দেন। নতুন অধিনায়ক হার্দিক পাণ্ড্যের সঙ্গে কোলাকুলি করতেও দেখা যায় তাঁকে। কিন্তু প্রস্তুতি ম্যাচে খেললেন না রোহিত।

Advertisement

২০১৩ সালে মুম্বইয়ের অধিনায়ক করা হয়েছিল রোহিতকে। সেই বছরই ট্রফি জেতে মুম্বই। অধিনায়ক রোহিত মোট পাঁচ বার মুম্বইকে আইপিএল জিতিয়েছেন। সেই অধিনায়ককে সরিয়ে দায়িত্ব দেওয়া হয়েছে হার্দিককে। তাতেই দলের মধ্যে মনোমালিন্য হয়েছে বলে মত অনেকের। এর মাঝে রোহিত প্রস্তুতি ম্যাচ না খেলায় প্রশ্ন ওঠে। বাধ্য হয়ে মুম্বইয়ের তরফে জানানো হয়, “সোমবার রোহিত শর্মা মুম্বই দলে যোগ দিয়েছেন। তিনি একটি বিশেষ ধরনের প্রস্তুতি নিচ্ছেন। নেটে ব্যাট করছেন। শক্তি বৃদ্ধি করছেন। গত তিন দিন তিনি মুম্বইয়ে ছিলেন প্রস্তুতি নেওয়ার জন্য। সেই কারণেই প্রস্তুতি ম্যাচে খেলেননি রোহিত।”

হার্দিককে প্রশ্ন করা হয়েছিল রোহিতকে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া প্রসঙ্গে। সে বিষয়ে তিনি কোনও উত্তর দেননি। যদিও হার্দিক বলেছিলেন, “রোহিত ভারতীয় দলের হয়ে খেলতে ব্যস্ত ছিল। আমার সঙ্গে কথা হয়নি। আমরা পেশাদার ক্রিকেটার। একসঙ্গে খেলি। মাত্র কয়েক মাস আমাদের দেখা হয়নি। আইপিএলের প্রস্তুতি শুরু হলে আমাদের দেখা হবে। কথাও হবে।”

Advertisement

গুজরাত টাইটান্সের বিরুদ্ধে প্রথম ম্যাচ মুম্বইয়ের। আমদাবাদে হবে সেই ম্যাচ। হার্দিক এর আগে গুজরাতের অধিনায়ক ছিলেন। সেই দুই দলের ম্যাচ ২৪ মার্চ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন