Rohit Sharma

Rohit Sharma: বিশ্বকাপের আগে যশ, রাজদের কী পরামর্শ দেন রোহিত, নিজেই জানালেন হিটম্যান

বিশ্বকাপ ফাইনালের আগে ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলীর পরামর্শও পান ভারতীয় অনূর্ধ্ব-১৯ ক্রিকেটাররা। ফোনে তাঁদের সঙ্গে কথা বলেন কোহলী।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২২ ১১:১৫
Share:

যশদের সঙ্গে রোহিত ছবি: টুইটার

ছোটদের বিশ্বকাপ জিতেছে ভারত। ফাইনালে ইংল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছেন যশ ঢুল, রাজ বাওয়ারা। বিশ্বকাপ খেলতে যাওয়ার আগে বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে প্রস্তুতি নেন তাঁরা। সেখানেই ভারতের সাদা বলের অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে কথা হয় তাঁদের। রোহিত তাঁদের কিছু পরামর্শও দেন। সে কথা নিজেই জানিয়েছেন তিনি।

Advertisement

রবিবার থেকে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এক দিনের সিরিজ শুরু ভারতের। তার আগে সাংবাদিক বৈঠকে রোহিত তুলে আনেন যশদের সঙ্গে সাক্ষাতের প্রসঙ্গ। তিনি বলেন, ‘‘আমি বেঙ্গালুরুতে ওদের অনুশীলন দেখেছিলাম। কঠিন পরিশ্রম করছিল ওরা। ওদের সঙ্গে আমার কথাও হয়। কী ভাবে আলাদা আলাদা প্রতিপক্ষের বিরুদ্ধে পরিকল্পনা করে খেলতে হয় সেই পরামর্শ ওদের দিই। কারণ জীবনের প্রথম বড় প্রতিযোগিতার আগে সবাই একটু ভয়ে থাকে। সেই ভয় কাটিয়ে তোলার চেষ্টা করেছিলাম। ওরা আমার কথা মন দিয়ে শুনেছিল।’’

বেশি চিন্তা না করে যশদের আনন্দ করে খেলার পরামর্শ দিয়েছিলেন বলে জানিয়েছেন রোহিত। তিনি বলেন, ‘‘আমি ওদের বলি রোজ এই ধরনের সুযোগ আসবে না। তাই মাঠে গিয়ে আনন্দ করতে। চিন্তামুক্ত হয়ে খেললে সবার সেরাটা বেরিয়ে আসে। বিশ্বকাপে ওরা সেটাই করে দেখিয়েছে।’’

Advertisement

বিশ্বকাপ ফাইনালের আগে ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলীর পরামর্শও পান ভারতীয় অনূর্ধ্ব-১৯ ক্রিকেটাররা। ফোনে তাঁদের সঙ্গে কথা বলেন কোহলী। সে কথা মেটমাধ্যমে জানান যশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন