Rohit Sharma

মাঠে দাঁড়িয়েই অসি ব্যাটারকে সেলাম ঠুকলেন রোহিত, কেন?

বিশাখাপত্তনমে অস্ট্রেলিয়ার ব্যাটারদের দেখে অবাক রোহিত শর্মা। মাঠে দাঁড়িয়েই প্রতিপক্ষ ব্যাটারদের সেলাম ঠুকতে দেখা গেল ভারত অধিনায়ককে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৯ মার্চ ২০২৩ ১৭:২৩
Share:

প্রথম এক দিনের ম্যাচে ছিলেন না রোহিত শর্মা। দ্বিতীয় এক দিনের ম্যাচে দলে ফিরে হারতে হল তাঁকে। —ফাইল চিত্র

বিশাখাপত্তনমে বিপর্যয় রোহিত শর্মাদের। প্রথমে অস্ট্রেলিয়ার বোলারদের দাপটে মাত্র ১১৭ রানে অলআউট হয়ে গেল ভারত। সেই রান তাড়া করতে নেমে অস্ট্রেলিয়ার দুই ওপেনার যে ভাবে ব্যাট করা শুরু করলেন তা দেখে মাঠে দাঁড়িয়েই সেলাম ঠুকলেন ভারত অধিনায়ক।

Advertisement

১১৭ রান তাড়া করতে নেমে শুরু থেকেই বিধ্বংসী ব্যাটিং শুরু করেন অস্ট্রেলিয়ার দুই ওপেনার মিচেল মার্শ ও ট্রাভিস হেড। ভারতের কোনও বোলারকেই রেয়াত করছিলেন না তিনি। পাওয়ার প্লে কাজে লাগিয়ে দ্রুত রান করছিলেন তাঁরা।

অস্ট্রেলিয়ার ইনিংসের পঞ্চম ওভারে শামির প্রথম বলেই ছক্কা মারেন মার্শ। পরের বলে চার মারেন তিনি। চতুর্থ বলে পুল মারেন মার্শ। বল সোজা গিয়ে পড়ে দর্শকদরে মধ্যে। তাঁর এই শট দেখে অবাক হয়ে যান রোহিত। তাঁকে দেখা যায় সেলাম ঠুকতে। কী ভাবে অসি ব্যাটারদের থামাবেন, বুঝতে পারছিলেন না তিনি।

Advertisement

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এক দিনের সিরিজ়ের প্রথম ম্যাচ জিতেছে ভারত। মুম্বইয়ে ৫ উইকেটে জিতেছেন হার্দিক পাণ্ড্যরা। কিন্তু দ্বিতীয় ম্যাচেই মুখ থুবড়ে পড়ল ভারত। ১০ উইকেটে ম্যাচ হারলেন রোহিতরা। বুধবার চেন্নাইয়ে তৃতীয় ম্যাচে হবে সিরিজ়ের ফয়সালা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন