India vs England 2024

রোহিতের অর্ধশতরান, শুরুর তিন ধাক্কা সামলে ম্যাচে ফিরছে ভারত, মধ্যাহ্নভোজে স্কোর ৯৩/৩

তৃতীয় টেস্টের প্রথম ইনিংসে রান পেলেন রোহিত শর্মা। অর্ধশতরান করে খেলছেন তিনি। শুরুতে ৩ উইকেট হারালেও রোহিত ভাল খেলছেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২৪ ১১:২৮
Share:

রাজকোটে অর্ধশতরানের পথে রোহিত শর্মা। ছবি: পিটিআই।

রান পেলেন রোহিত শর্মা। রাজকোটে ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্টের প্রথম ইনিংসে অর্ধশতরান করলেন তিনি। প্রথম দিন ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল ভারত। সেখান থেকে দলকে খেলায় ফেরালেন রোহিত। রবীন্দ্র জাডেজার সঙ্গে জুটি বাঁধলেন তিনি। প্রথম দিন মধ্যাহ্নভোজের বিরতিতে ভারতের রান ৩ উইকেটে ৯৩।

Advertisement

টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন রোহিত। পিচে যথেষ্ট ফাটল রয়েছে। তিনি জানতেন, প্রথম ইনিংসেই বড় রান করতে হবে। যশস্বী জয়সওয়াল শুরুতে কয়েকটি চারও মারেন। কিন্তু মার্ক উডের বলে ১০ রানে আউট হয়ে যান তিনি। স্লিপে ক্যাচ দিয়ে ফেরেন যশস্বী। আগের টেস্টে দ্বিশতরান করেছিলেন যশস্বী। তিনি আউট হওয়ায় ধাক্কা খায় ভারত। আগের টেস্টে শতরান করলেও এই টেস্টের প্রথম ইনিংসে রান পাননি শুভমন গিলও। শূন্য রানে উডের বলে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। রান পাননি রজত পটীদার। ৫ রানের মাথায় টম হার্টলির বলে আউট হন তিনি। ৩৩ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ভারত।

কঠিন পরিস্থিতিতে রোহিতের সঙ্গে ব্যাট করতে নামেন রবীন্দ্র জাডেজা। ঘরের মাঠে আত্মবিশ্বাসী শুরু করেন জাডেজা। রোহিতও হাত খোলেন। তিনি জানতেন, সুযোগ পেলে রান নিতেই হবে। স্লিপে রোহিতের একটি ক্যাচ ছাড়েন জো রুট। এক বার উডের বল হেলমেটে লাগে রোহিতের। তাতে মনোযোগ নষ্ট হয়নি রোহিতের। নিজের খেলাটা খেলে যান তিনি।

Advertisement

অর্ধশতরান করেন রোহিত। শেষ দিতে রান তোলার গতি একটু বাড়ান তিনি। জাডেজাও কয়েকটি শট খেলেন। রোহিত ও জাডেজার মধ্যে ৬০ রানের জুটি হয়েছে। মধ্যাহ্নভোজের বিরতির সময় রোহিত ৫২ ও জাডেজা ২৪ রানে ব্যাট করছেন। এখন দেখার, মধ্যাহ্নভোজের বিরতির পরে এই জুটি কতটা টেনে নিয়ে যেতে পারেন দুই ব্যাটার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন